Logo

প্রাথমিক বিদ্যালয়গুলোকে ডিপিইর নির্দেশনা

সিসি নিউজ ডেস্ক ।। সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রাথমিক শিক্ষা অধিদফতর ও অফিসের শহীদ মিনারে একসঙ্গে সর্বোচ্চ ৫ জন পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন। তবে সেক্ষেত্রে মানতে হবে স্বাস্থ্যবিধি। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন) মো. মিজানুর রহমান এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছেন।

অফিস আদেশে বলা হয়েছে, প্রাথমিক বিদ্যালয়সহ প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন সকল দফতর ও প্রতিষ্ঠানের সঠিক নিয়মে সঠিক রং ও মাপের জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে হবে। সূর্যোদয়ের সময় পতাকা উত্তোলন এবং সূর্যাস্তের সময় পতাকা নামাতে হবে।
প্রতিটি বিদ্যালয়ের শহীদ মিনারে ৫ জনের সমন্বয়ে পুষ্পস্তবক অর্পণ নিশ্চিত করতে হবে। যেখানে শহীদ মিনার নেই সে সব দফতরের কর্মকর্তা-কর্মচারীরা স্থানীয় প্রশাসনের পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে অংশ নেবেন।

প্রতিটি প্রাথমিক বিদ্যালয়, প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট জাতীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে স্বাস্থ্যবিধি মেনে স্ব স্ব কর্মসূচি প্রণয়ন করে দিবসটি উদযাপনের ব্যবস্থা করবেন।

সংশ্লিষ্ট জেলা তথ্য অফিস থেকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে প্রাপ্ত পোস্টার গ্রহণ, বিতরণ ও সাঁটানো নিশ্চিত করবেন।
জেলা, উপজেলায় স্থানীয় প্রশাসনের নেওয়া কর্মসূচিতে অংশ নেবেন এবং ওইসব অনুষ্ঠানের সঙ্গে সমন্বয় করে নিজস্ব অনুষ্ঠান পরিচালনা করবেন।