• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন |

টিকা নিলে মদ ফ্রি!

সিসি নিউজ ডেস্ক ।। করোনাভাইরাসের টিকাদান শুরু হয়েছে বেশ কয়েকদিন আগে থেকেই, কিন্তু সাধারণ মানুষ খুব একটা আগ্রহ দেখাচ্ছেন না টিকা নিতে। তাই জনগণের আগ্রহ বাড়াতে অভিনব উপায় গ্রহণ করেছে ইসরায়েল। কেক, পেস্ট্রি, কফি- এমনকি মদও ফ্রি দিচ্ছে তারা। টিকা গ্রহণ করার পর বিনামূল্যে মদ্যপানের সুযোগ দেয়া হচ্ছে।

ইসরায়েল তেলআবিবে এমন পদ্ধতি গ্রহণ করা হয়েছে। তেলআবিব শহরের দু’টি কেন্দ্রে করোনা টিকা দেওয়ার পর্ব চলছে। একটি স্থানীয় রেস্তোরাঁর সঙ্গে চুক্তি করে এই দু’টি কেন্দ্রেই নানা সুস্বাদু খাবারের জোগান দিচ্ছে প্রশাসন। খবর রয়টার্সের

করোনা টিকার কার্যকারিতা প্রমাণিত হলেও অনেকে এটি গ্রহণ করতে ভয় পাচ্ছেন। আবার বিশেষ করে তরুণ প্রজন্ম যাদের করোনাভাইরাসে ভয় কম তারাও অনেকে টিকা নিতে অনীহা দেখাচ্ছেন। এমন অবস্থায় তেলআবিব প্রশাসনের লক্ষ্য সাধারণ মানুষকে টিকাকেন্দ্রে নিয়ে আসা।

সুস্বাদু মেনুর সবচেয়ে বড় আকর্ষণ হল পিৎজা। এ ছাড়াও কফি, হামাস, পেস্ট্রি রয়েছে। নিজের পছন্দমতো পদ বেছে নিতে পারবেন টিকাগ্রহিতারা। এছাড়া টিকার জন্য কড়া নিয়ম চালু করেছে ইসরায়েল। টিকা নিলে তবেই পানশালা, রেস্তরাঁ এবং জিমে প্রবেশের অনুমতি মিলছে। অনেক শপিংমলও একই নিয়মে চলছে।

ইতিমধ্যে ইসরায়েলের ৪৩ শতাংশ মানুষ টিকার প্রথম ডোজ নিয়েছেন। ইসরায়েলে মূলত ফাইজারের টিকা দিচ্ছে। ৬ লাখ মানুষের ওপর পরীক্ষামূলক প্রয়োগ করে এই সংস্থা ৯৪ শতাংশ কার্যকর হওয়ার দাবি করেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!