• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন |

খেলতে গিয়ে শিশুর হাতে শিশু খুন

সিসি নিউজ ডেস্ক ।। বগুড়ার ধুনট উপজেলায় মালয়েশিয়াপ্রবাসীর ছেলে তাওহীদ সরকারকে (৫) ঘরের ভেতর বঁটি দিয়ে গলা কেটে হত্যা করেছে তার বড় ভাই সজীব সরকার (৭)। ধারালো বঁটি দিয়ে খেলতে গিয়ে বড় ভাই ছোট ভাইয়ের গলা কেটে ফেলে। এ সময় ওই বাড়িতে দুই ভাই ছাড়া অন্য কেউ ছিল না। আজ রবিবার বিকেলে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা ধুনট থানায় উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান। নিহত তাওহীদ উপজেলার এলাঙ্গী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের আব্দুল গফুর সরকারের ছেলে।

পুলিশ সুপার জানান, জীবিকার তাগিদে আব্দুল গফুর সরকার প্রায় আড়াই বছর ধরে মালয়েশিয়া অবস্থান করছেন। তাওহীদ বাড়িতে তার মা ও দাদা-দাদির সঙ্গে থাকত। গত শুক্রবার সকাল ১১টার দিকে তাওহীদের মা দুলালী খাতুন দুই ছেলে সজিব ও তাওহীদকে বাড়িতে রেখে তার শাশুড়ি গোলাপী খাতুনের সঙ্গে বাড়ির পাশে ভুট্টাক্ষেতে ঘাস কাটতে যান। এরই মধ্যে সজীব ও তাওহীদ খেলছিল। এর একপর্যায়ে সজীব ধারালো বঁটি দিয়ে তাওহীদের গলা কেটে ফেলে।

কিছুক্ষণ পর ঘাস নিয়ে দুলালী খাতুন বাড়ি ফিরে ঘরের ভেতরে ঢুকে দেখেন মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে তার ছেলে তাওহীদ, তার গলা কাটা। এ সময় তার চিৎকার শুনে দেবর সোলাইমান আলী ঘটনাস্থল থেকে তাওহীদকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে সেখানেই তাওহীদ মারা যায়।

এরপর পুলিশ এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে শুক্রবার রাতেই নিহত শিশুটির মা, সৎবোন, চাচাসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। আটককৃতরা হলো- নিহত তাওহীদের মা দুলালী খাতুন (২৮), সৎবোন সুরভী খাতুন (১৪), চাচা সোলায়মান আলী (৪০) ও প্রতিবেশী গোলাম হোসেন (৩৫)। তাদের জিজ্ঞাসাবাদে এ হত্যাকাণ্ডের সঙ্গে সজীব জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয়। পরে সজীবকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে সজীব হত্যাকাণ্ডের ঘটনা প্রকাশ করে। এ সময় ধুনট উপজেলা সমাজসেবা কর্মকর্তা (প্রবেশন কর্মকর্তা) আব্দুল্লাহ আল কাফির উপস্থিতিতে সজীবের জবানবন্দি রেকর্ড করা হয়।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বলেন, আইন অনুযায়ী আট বছরের কম বয়সী শিশুর বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণের সুযোগ নেই। এ কারণে সজীবকে প্রবেশন কর্মকর্তার (সমাজসেবা কর্মকর্তা) কাছে হস্তান্তর করা হয়েছে।

ধুনট উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল কাফি বলেন, আইনিপ্রক্রিয়া শেষে সজীব সরকারকে তার মায়ের জিম্মায় দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!