• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন |

সৈয়দপুরে আওয়ামীলীগ-জাতীয় পার্টির সংঘর্ষে আহত ২৫, মোটরসাইকেলে অগ্নিসংযোগ

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জাপা সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ২৫ জন আহত হয়েছে। এসময় ২০টি মোটরসাইকেল ভাঙ্গচুর ও অগ্নিসংযোগ করা হয়। শনিবার রাত ১১ টার দিকে সৈয়দপুর শহরের গোলাহাটে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, গোলাহাটের ২ নং উর্দ্দুভাষী ক্যাম্পে পৌর নির্বাচনের প্রচারনা চালায় জাপা সমর্থিত মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম। প্রচারণা শেষে শহরের প্রধান নির্বাচনী অফিসে ফেরার পথে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরীর বাসার সামনে জাপা নেতাকর্মীদের সাথে আওয়ামীলীগ নেতাকর্মীদের কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে উভয় পক্ষের ২৫ জন সমর্থক আহত হন। এসময় জাপা সমর্থকদের দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ ২০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে সৈয়দপুর থানার পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সিদ্দিকুল আলম জানান, পথসভা শেষে ওই পথে ফেরার সময় পূর্ব পরিকল্পিত আওয়ামীলীগ নেতাকর্মীরা আমাদের নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা চালায়। তারা মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাংচুর করে। তাদের হামলায় ২০/২২ জন নেতাকর্মী ও সমর্থক গুরুতর আহত হয়েছে। নির্বাচনে ভীতি সৃষ্টি করার লক্ষ্যে তারা এমন কাজ করছে। তিনি সৈয়দপুরবাসীকে এ ব্যাপারে সজাগ থেকে ব্যালটের মাধ্যমে উচিৎ জবাব দেয়ার আহবান জানান।
সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোকছেদুল মোমিন জানান, লাঙ্গল প্রতীকের পথসভায় আওয়ামীলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ করে বক্তারা। এতে স্থানীয় লোকজন প্রতিবাদ করলে লাঙ্গল প্রতীকের প্রার্থীসহ জাপার নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে আওয়ামীলীগ নেতা হিটলার চৌধুরীর বাসায় হামলা চালালে সংঘর্ষ বাঁধে। হামলাকারীরা বঙ্গবন্ধুর ছবিসহ ওই নেতার বাসার আসবাবপত্র ভাংচুর করে।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খানের সাথে রাত ৩টায় মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সিসি নিউজকে জানান, এ ঘটনায় কোন পক্ষই এখন পর্যন্ত মামলা করেনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন ক্ষতিগ্রস্ত মোটরসাইকেল গুলো পুলিশের হেফাজতে নেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!