• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন |

‘বনবন্ধু’ পরিচয়ে প্রতারণার ৩০ বছর

সিসি নিউজ ডেস্ক ।। মুজিববর্ষের লোগো ব্যবহার করে ও নিজেকে ‘বনবন্ধু’ পরিচয়ে সরকারি বিভিন্ন প্রকল্পে কাজ পাইয়ে দেয়ার কথা বলতো জাহিদুর রহমান ইকবাল। বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের কাছ থেকে ঋণ সুবিধা দেয়ার নাম করে অর্থ আত্মসাতের অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজধানীর কারওয়ান বাজার এলাকার শাহ আলী টাওয়ার থেকে অভিযুক্ত এ প্রতারককে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ। বুধবার দুপুরে নগরীর তেজগাঁও জোনের উপপুলিশ কমিশনার হারুন উর রশীদ তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান, প্রায় ৪০ হাজার মানুষের সঙ্গে প্রতারণা করেছে এ প্রতারক। এমনকি ৩০ বছর ধরে নানা কৌশলে বিভিন্ন পন্থায় সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণার জাল বিছিয়ে অর্থ আত্মসাৎ করে আসছে অভিযুক্ত ইকবাল। তার কাছ থেকে ২৭০টি সিল, বিভিন্ন প্রতিষ্ঠানের ১৮৪টি ডকুমেন্টস প্রসেসিং ফাইল, মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রীর বাণী সম্বলিত ৫০০টি চিঠি, দুটি সিপিইউ, দুটি প্রিন্টার, একটি স্ক্যানার, দুটি মনিটর, একটি ল্যাপটপ, দুটি মোবাইল ফোন এবং একটি গাড়ি উদ্ধার করা হয়েছে।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুণ-অর-রশীদ জানান, জাহিদুর রহমান ইকবাল ওরফে ‘বনবন্ধু’ মুজিববর্ষের লোগো ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী ব্যবহার করে প্রায় ৪০ হাজার ব্যবসা প্রতিষ্ঠানের কাছে চিঠি দিয়েছে। এর মাধ্যমে সে তাদের কাছ থেকে অবৈধভাবে টাকাও হাতিয়ে নিয়েছে।

‘‘প্রতারক বনবন্ধু জাহিদুর ‘ট্রি প্লান্টেশনের’ নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যানের পরিচয় দিতো। মুজিববর্ষে সে বিভিন্ন জায়গা গাছ লাগাবে বলে অনেকের কাছ থেকে টাকা নিতো।’’ জাহিদুর রহমান নিজেকে কনসালট্যান্ট গ্রুপ লিমিটেড, এসএমই কনসালটেন্ট লিমিটেড, ইইএফ কনসালট্যান্ট লিমিটেডের নামে তিনটি ভুয়া কোম্পানির চেয়ারম্যান এবং সিইও দাবি করে।

উপ কমিশনার হারুন-অর-রশিদ বলেন, ‘আমরা তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করবো। রিমান্ডে নিলে বোঝা যাবে সে কত লোকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। তার সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।’ এ সংক্রান্তে জাহিদুর রহমান ইকবালের বিরুদ্ধে তেজগাঁও থানায় প্রতারণা মামলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!