• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন |

ফুলবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় এক যুবক আটক

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ।। দিনাজপুরের ফুলবাড়ীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায়, কালিদাস দত্ত (৩০) নামে এক যুবককে আটক করেছে ফুলবাড়ী থানা পুলিশ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা,বানোয়াট ও মানহানীকর তথ্য প্রকাশ এবং হেও প্রতিপন্য বিদ্বেষ সৃষ্টি ও আইনসৃঙ্খলা অবনতি করার আপরাধে ০১মার্চ সোমবার রাতে পৌর এলাকার উত্তর সুজাপুর প্রফেসর পাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে পৃথক দুইটি মামলা রয়েছে। আটক কালিদাস পৌর এলাকার উত্তর সুজাপুর প্রফেসর পাড়া গ্রামের শ্রী সুবল দত্তের ছেলে।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, আটক কালিদাস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে (ডিএম খান) নামে একটি ফেইক আইডি খুলে উত্তর সুজাপুর গ্রামের আজিজ মন্ডল এর ছেলে কাজিম উদ্দিন এর নামে মিথ্যা ও বানোয়াট মানহানিকর প্রচার ও প্রকাশ করে। এঘটনায় ২১ ফেব্রয়ারী কাজিম উদ্দিন বাদী হয়ে কালিদাসের নামে ডিজিটাল সিকিউরিটি আইনে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। একই ভাবে কালিদাস ফেইসবুকে ফেইক আইডির মধ্যমে ওই এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে আবুল বাসার মো: মশিউজ্জামান রেজা এর ব্যাক্তিগত ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে নানা প্রকার মানহানীকর তথ্য প্রচার ও প্রকাশ করে এবং তাকে ও তার পরিবারকে সামাজিক ভাবে হেও প্রতিপন্য করার অভিপ্রায়ে আক্রমনাত্তক,ভীতি প্রদর্শক তথ্য উপাত্ত প্রেরণ করে। পরে যাচাই করে জানতে পারে (ডিএম খান) নামক ফেইসবুক আইডির প্রকৃত ব্যাবহার কারী কালিদাস দত্ত। এরপর একই সাথে আবুল বাসার মো: মশিউজ্জামান রেজা বাদী হয়ে কালিদাস দত্তের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে আরো একটি মামলা দায়ের করেন। এই মামলার সুত্র ধরে পুলিশ ০১মার্চ সোমবার রাতে উত্তর সুজাপুর প্রফেসর পাড়া এলাকা থেকে কালিদাস দত্তকে আটক করে জেল হাজতে প্রেরন করেন।
ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ফখরুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা,বানোয়াট ও মানহানীকর তথ্য প্রকাশ এবং হেও প্রতিপন্য বিদ্বেষ সৃষ্টি ও আইনসৃঙ্খলা অবনতি করার আপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে কালিদাস দত্তের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা হয়েছে। মামলার সুত্রধরে তাকে আটক করে জেল হাজতে প্রেরন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!