• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন |

সৈয়দপুরে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণ

সিসি নিউজ ।। নীলফামারীর সৈয়দপুরে কৃষক গ্রুপের মাঝে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় মঙ্গলবার (২ মার্চ) সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে ওই যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রাবেয়া আলীম।
বিশেষ অতিথি ছিলেন রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের (পিএমএসইউ) সিনিয়র মনিটরিং অফিসার আবু ফাত্তাহ মো. রওশন কবীর এবং সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন সরকার।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃসি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।
অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা ও কৃষিবিদ মো. সালাহউদ্দিন, নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের কৃষি প্রকৌশলী উজ্জ্বল কুমার কর, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আল-মিজানুর রহমান, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুণীল কুমার দাস, উপ-সহকারি কৃষি কর্মকর্তা বাসুদেব দাসসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার কৃষক গ্রুপের মাঝে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। বিতরণকৃত যন্ত্রপাতির মধ্যে রয়েছে,পাওয়ার থ্রেসার ৩৬টি, ফুট পাম্প মেশিন ৯টি, হ্যান্ড স্প্রেয়ার মেশিন ৯টি, পাওয়ার স্প্রেয়ার মেশিন ৯টি, উইডার মেশিন ৯টি, ময়েশ্চার মিটার ২টি, রিপার ৯টি, রাইস ট্রান্স প্লান্টার ৮টি এবং উইনোয়ার মেশিন ১টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ