• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৫১ পূর্বাহ্ন |

বিরামপুরে নতুন ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি ।। বয়স যদি আঠারো হয় ভোটার হতে দেরী নয়” প্রতিপাদ্যকে সামনে রেখে বেলা ১১টায় জাতীয় ভোটার দিবস উদযাপন উপলক্ষে নতুন ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল আলম রাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার, মেয়র আক্কাস আলি, উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, বিরামপুর মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হান্নান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আঃ লতিফ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জমিল উদ্দিন মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আলম, উপজেলা একাডেমিক সুপার ভাইজার আব্দুস সালাম, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, উপজেলা পরিষদ দপ্তরের কর্মকর্তাগণ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক বলেন, ২০১৯ সালে হালনাগাদ ভোটার তালিকা হয়েছে শুধুমাত্র তাদেরকে স্মার্ট ভোটার আইডি কার্ড প্রদান করা হচ্ছে।

বিরামপুর পৌরএলাকাসহ উপজেলার ৭টি ইউনিয়নে ৭,৯০০ স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। এছাড়া পর্যায়ক্রমে সকল ভোটাররা স্মার্ট কার্ড পাবেন।

বিরামপুরে যুব নারীদের ৭দিনের প্রশিক্ষণ কোর্স উদ্ধোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে দিনাজপুরের বিরামপুরে কেটরাপাড়া উচ্চ বিদ্যালয় কক্ষে উপজেলা পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তাবয়নে যুব নারীদের দক্ষতা বৃদ্ধি সংক্রান্ত ৭দিন ব্যাপি প্রশিক্ষণ কোর্স উদ্ধোধন করেন, প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

প্রশিক্ষণ কোর্সে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা জমিল উদ্দিন মন্ডলের সঞ্চলনায় যুব নারীদের দক্ষতা বৃদ্ধি সংক্রান্ত ৭দিন ব্যাপি প্রশিক্ষণ কোর্সে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দিনাজপুর উপ-পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর রওনাকুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন, মহিলা ভাইস-চেয়ারম্যান উম্মে কুলছুম বানু, ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, জোতবানী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোজাহার হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানায়, সরকার যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ নিয়ে নারীদেও দক্ষতা ও ক্ষমতা অর্থনৈতিক ভাবে উন্নয়নের দিকে এগিয়ে নিতে  নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু জানায়, যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে যুব নারীরা স্বল্প সুদে ঋণ নিয়ে বাড়ীতে বসে গরু, ছাগল, হাঁস-মুরগী পালন করে নিজেরাই অর্থনৈতিক ভাবে উন্নয়ন উপার্জন করতে পারবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!