• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:২১ পূর্বাহ্ন |

রোনালদোর ইতিহাস জুভেন্টাসের ম্যাচে

সিসি খেলাধুলা ডেস্ক ।। সিরি-এ’র ম্যাচে মঙ্গলবার রাতে স্পেজিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। তিনটি গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৮৯তম মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই গোল করার মাধ্যমে ইতিহাস সৃষ্টি করেন তিনি।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম ফুটবলার হিসেবে গত ১২ মৌসুমের প্রতিটিতে কমপক্ষে ২০টি করে গোল করার রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এমন কীর্তি আর কারো নেই।

২০০৯-২০১০ মৌসুমটি ছিল রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদোর প্রথম মৌসুম। ওই মৌসুম থেকেই শুরু হয় এক মৌসুমে রোনালদোর কমপক্ষে ২০টি গোল করার দৌঁড়। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সর্বশেষ মৌসুমে ১৮টি গোল করেছিলেন তিনি।

রোনালদো রিয়াল মাদ্রিদে ৯টি মৌসুম কাটিয়েছেন। এই ক্লাবের হয়ে তিনি প্রতিটি মৌসুমে কমপক্ষে ২৫টি গোল করেছেন। রিয়ালে তিনি তিন মৌসুমে ৪০টি গোল করার মাইলফলক স্পর্শ করেন।

জুভেন্টাসে যোগ দেয়ার পর রোনালদোর গোল করার গতি কিছুটা কমে যায়। এই ক্লাবে প্রথম দুই মৌসুম মিলিয়ে তিনি ৫২টি গোল করেন।

এদিন জুভেন্টাস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধে কোনো দল গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬২তম মিনিটে আলভারো মোরাতার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় জুভেন্টাস। ৭১তম মিনিটে ফেদেরিকো সিয়েসা ব্যবধান দ্বিগুণ করেন। ৮৯তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেয়ার পাশাপাশি নিজে ইতিহাস গড়েন রোনালদো।

এই জয়ের পর ২৪ ম্যাচেট ৪৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে আছে জুভেন্টাস। সমান সংখ্যক ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মিলান। আর ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!