• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন |

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী

সিসি নিউজ ডেস্ক ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের টিকা নিয়েছেন। বৃহস্পতিবার বিকালে গণভবনে তিনি এই টিকা নেন। এ সময় ছোটবোন শেখ রেহানা তার পাশে ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, টিকা নেয়ার পর প্রধানমন্ত্রী সুস্থ আছেন।

গত ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন নার্সকে টিকা দেয়ার মাধ্যমে দেশে করোনার ভ্যাকসিনেশন কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে শুরু হয় ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকাদান। প্রত্যেককে এই টিকার দুটি ডোজ দেয়া হচ্ছে।

দেশে টিকাদান কার্যক্রম শুরুর প্রথম দিকে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, দেশের সাধারণ মানুষের টিকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর তিনি টিকা নেবেন। তবে সাধারণ মানুষকে টিকার প্রতি উদ্বুদ্ধ করতে প্রধানমন্ত্রীর টিকা গ্রহণের দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। ইতিমধ্যে তার ছোটবোন শেখ রেহানা টিকা নিয়েছেন। এছাড়া মন্ত্রিপরিষদের সদস্যসহ দেশের বিশিষ্ট নাগরিকদের অনেকেই টিকা গ্রহণ করেছেন।

এবার প্রধানমন্ত্রীর টিকা গ্রহণে এর প্রতি সাধারণ মানুষের আগ্রহ বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তবে টিকা নিলেও করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। বৈশ্বিক এই মহামারিতে বাংলাদেশে প্রায় সাড়ে আট হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৮ হাজার ৫৪৯ জন। গত বছরের শেষ দিকে বিভিন্ন প্রতিষ্ঠান করোনার প্রতিষেধক টিকা আবিষ্কারে সক্ষম হয়। যেসব দেশ প্রথম পর্যায়ে টিকার প্রয়োগ শুরু করেছে এর মধ্যে বাংলাদেশ একটি। এক্ষেত্রে অনেক উন্নত বিশ্বের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!