• মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন |

ডাবল সেঞ্চুরি করা প্রথম আফগান ক্রিকেটার হাশমতউল্লাহ

সিসি খেলাধুলা ডেস্ক ।। টেস্ট ক্রিকেটে আফগানিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করলেন হাশমতউল্লাহ শহীদি। বৃহস্পতিবার আবু ধাবিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন এই কীর্তি গড়েছেন তিনি। ২০০ রান করে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। এছাড়া আফগান অধিনায়ক আসগার আফগান করেছেন ১৬৪ রান। ৪ উইকেটে ৫৪৫ রান করে প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছে আফগানিস্তান।

গতকাল (বুধবার) ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৩০৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে আফগানিস্তান। দিন শেষে আসগার আফগান ১০৬ রান করে অপরাজিত থাকেন। ৮৬ রান করে অপরাজিত থাকেন হাশমতউল্লাহ শহীদি। ৭২ রান করে ইব্রাহীম জাদরান। ২৩ রান করে আউট হন রহমত শাহ।

বৃহস্পতিবার আসগার-হাশমতউল্লাহর জুটিতে এগোতে থাকে আফগানিস্তান। দিনের দ্বিতীয় সেশনে ডাবল সেঞ্চুরি করেন হাশমতউল্লাহ। টেস্টে আফগানিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে আসগার-হাশমতউল্লাহর আগে কোনো ব্যাটসম্যান ১৫০ রানের ঘর ছুঁতে পারেননি।

টেস্টে নবাগত দল আফগানিস্তানের এটি ষষ্ঠ টেস্ট ম্যাচ। চতুর্থ উইকেট জুটিতে ৩০৭ রানের পার্টনারশিপ করেন আসগার-হাশমতউল্লাহ। টেস্টে রানের দিক থেকে আফগানিস্তানের এটি সেরা জুটি।

তাছাড়া টেস্টে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ডও গড়েছে আফগানিস্তান। এই ম্যাচের প্রথম ইনিংসে ৫৪৫ রান করার আগে টেস্টে আফগানিস্তানের দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ৩৪২। সিরিজে অবশ্য এগিয়ে রয়েছে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে ১০ উইকেটে জিতেছিল তারা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!