• মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৩:১৯ পূর্বাহ্ন |

প্রাথমিক বিদ্যালয় বন্ধের আদেশ জারি

সিসি নিউজ ডেস্ক ।। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের সব সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন আগামী ২২ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। রবিবার (২৮ মার্চ) মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে।

এর আগে গত ২৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২২ মে পর্যন্ত বন্ধ রেখে পরদিন ২৩ মে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে আগামী ২২ মে পর্যন্ত সব ধরনের প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে। এসময় নিজের এবং অন্যদের করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসায় অবস্থান করবে।

এসময় অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধানমন্ত্রী কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা নির্দেশনা মেনে চলবেন।

শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবক নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরীবিক্ষণ করবে।

ছুটির এ সময় সংশ্লিষ্ট বিদ্যালয় প্রধানরা তাদের শিক্ষকদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে, নিজ পাঠ্যবই পড়ে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকের মাধ্যমে নিশ্চিত করবেন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হলে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। দফায় দফায় তা বাড়িয়ে আগামী ২২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলো।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!