• মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন |

মোদি ভোট মার্কেটিং করতে বাংলাদেশে গেছেন- মমতা

আন্তর্জাতিক ডেস্ক ।। পশ্চিমবঙ্গে নির্বাচনের মধ্যে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন, প্রধানমন্ত্রী বাংলাদেশে গিয়ে ভোটের রাজনীতি করছেন। নির্বাচনী বিধি ভঙ্গের দায়ে তার ভিসা বাতিল হওয়া উচিত।

পশ্চিমবঙ্গে নির্বাচন চলার মধ্যে বাংলাদেশ সফরে এসে মতুয়া সম্প্রদায়ের মানুষের সঙ্গে দেখা করায় প্রধানমন্ত্রী মোদির কঠোর সমালোচনা করেছেন মমতা। মোদির বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার চেষ্টার অভিযোগ করেছেন তিনি।

শনিবার খড়গপুরে নির্বাচনী প্রচারের সময় তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে নির্বাচন কমিশনে যাবেন বলে হুমকি দিয়েছেন মমতা। বিষয়টি ভারতীয় গণমাধ্যমে গুরুত্ব পেয়েছে।

মমতা বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে যখন এক বাংলাদেশি অভিনেতা (ফেরদৌস) আমাদের র‌্যালিতে যোগ দেন, তখন বিজেপি বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলে তার ভিসা বাতিল করে। এখন এখানে নির্বাচনের সময়। আপনি বাংলাদেশ সফরে গিয়ে এক শ্রেণির মানুষের কাছে ভোট চাইছেন। আপনার ভিসা কেন বাতিল করা হবে না? আমরা নির্বাচন কমিশনে অভিযোগ করব।’

মূলত নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে গোপালগঞ্জের ওড়াকান্দি মন্দিরে পূজা দেওয়ার দিকে ইঙ্গিত করেই এসব অভিযোগ তোলা হয়। ওড়াকান্দি মতুয়া সম্প্রদায়ের আধ্যাত্মিক গুরু হরিচাঁদ ঠাকুরের জন্মস্থান। পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি আসনে মতুয়া সম্প্রদায়ের ভোটাররা সংখ্যাগরিষ্ঠ।

মমতার অভিযোগ, ‘তারা প্রায়ই বলে থাকে- মমতা বাংলাদেশ থেকে মানুষ নিয়ে এসেছে, অনুপ্রবেশ ঘটিয়েছে। তবে তিনি (প্রধানমন্ত্রী) এখন নিজেই ভোট মার্কেটিং করতে বাংলাদেশে চলে গেছেন।’


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!