• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

ট্রফি জিততে পারল না বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক ।। টানটান উত্তেজনাপূর্ণ ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে হেরেছে বাংলাদেশ ফুটবল দল। আর এর মধ্যদিয়ে প্রতিযোগিতার ট্রফি হাতছাড়া হলো জেমি ডের শিষ্যদের। চ্যাম্পিয়ন হয়ে ট্রফি নিজেদের কাছেই রেখে দিল হিমালয়ের দেশটি।

এদিন ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে এগিয়ে থাকে নেপাল। একের পর এক অতর্কিত আক্রমণের ফল হিসেবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ম্যাচের ১৮তম মিনিটেই। বাংলাদেশি গোলরক্ষক আনিসুর রহমান জিকো দারুণ এক সেভ করেছিলেন কর্নারের বিনিমিয়ে। ওই কর্নার থেকেই গোল আদায় করে নেয় স্বাগতিকরা। ডিফেন্ডারের ফিরিয়ে দেয়া বল বাংলাদেশের একাধিক খেলোয়াড়ের পায়ের ফাঁক দিয়ে জালে পাঠান সানজগ রাই।

৪১তম মিনিটে গোছালো আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে নেপাল। রনজিত ধিমালের পাস পেয়ে সংযোগ নিখুঁত টোকায় বল বাড়ান বিশাল রায়ের উদ্দেশে। ডান পায়ের নিখুঁত শটে অনায়াসে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার। ফলে ২-০ গোল ব্যবধান নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

তবে দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে লাল-সবুজের জার্সিধারীরা। আর সফলতাও পায়। কিন্তু জেমি ডের শিষ্যদের পক্ষে ড্র কিংবা জয়ের কোনোটিই সম্ভব হয়নি। ৮৩ মিনিটে জামাল ভূঁইয়ার কর্নার থেকে সুফিল হেডে গোল করে ব্যবধান ১-২ করেন। শেষ পর্যন্ত ১-২ গোলের হারেই ২২ বছর পর নেপালের কাঠমান্ডুতে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। ১৯৯৯ সালে এই স্টেডিয়ামেই নেপালকে ফাইনালে হারিয়ে বাংলাদেশ এসএ গেমসে প্রথম স্বর্ণ জিতেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ