• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন |

অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচল করবে ট্রেন

সিসি নিউজ ডেস্ক ।। করোনা সংক্রমণ রোধে  অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। পাশাপাশি দু’টি আসনের একটি ফাঁকা রাখা হবে। আগামী ১ এপ্রিল থেকে সব ট্রেনে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। এরইমধ্যে সব রেলস্টেশনে ব্যবস্থাপকসহ সংশ্লিষ্টদের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে। রেলওয়ে সংশ্লিষ্টরা এ তথ্য নিশ্চিত করেন।

আগাম টিকিট বিক্রি হওয়ায় নতুন নির্দেশনা পুরোপুরি কার্যকর করা সম্ভব হবে না বলে জানিয়েছেন বিভিন্ন রেলস্টেশনের কর্মকর্তারা। তবে ট্রেনে পরিবহনের জন্য যারা অগ্রিম টিকিট নিয়েছেন তাদেরকে এক আসন ফাঁকা রেখে ট্রেনে চলাচলের আহ্বান জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বাংলাদেশ রেলওয়ের অপারেশন শাখা থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে, এখন থেকে এক আসন ফাঁকা রেখে ট্রেন চলবে। প্রতিটি ট্রেনেরই মোট টিকিটের অর্ধেক বিক্রি করা হবে। এরমধ্যে ২৫ ভাগ টিকিটি কাউন্টারে এবং ২৫ ভাগ অনলাইনে থাকবে।

কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারোয়ার বলেন, অর্ধেক আসন ফাঁকা রেখে টিকিট বিক্রি করতে পূর্ব রেলের মহাব্যবস্থাপকের দফতর থেকে নির্দেশনা এসেছে। আমরা নির্দেশনা বাস্তবায়নের জন্য কাজ শুরু করেছি।

তিনি আরও বলেন, ১-৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। পাঁচ দিন আগে আগাম টিকিট বিক্রি শুরু হবে। ৩০ মার্চের টিকিট বিক্রি হয়েছে ১০ দিন আগে। সে কারণে নির্দেশনা বা স্বাস্থ্যবিধি পুরোপুরি বাস্তবায়নে কিছুটা সমস্যা দেখা দিতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!