• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:০০ অপরাহ্ন |

নওগাঁয় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে আহত ৫০

নওগাঁ প্রতিনিধি ।। নওগাঁয় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। আজ মঙ্গলবার (৩০ মার্চ) দুপুর ১২টার দিকে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় উপস্থিত পুলিশ সদস্যরা তাদের বাধা দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পরে পুলিশ লাঠিপেটা শুরু করলে বিএনপির নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।

এক পর্যায়ে বিএনপির নেতা-কর্মীরা আবারও জড়ো হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। পরিস্থিতি নিযন্ত্রণে নিতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ও ফাঁকা গুলি ছোড়ে। এ সময় আশ পাশে দোকানপাটে ব্যাপক ভাংচুর চালায় নেতাকর্মীরা। এতে পুলিশসহ ৩৫ জন আহত হয়েছে।

জেলা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করি। কিন্তু পুলিশ কোনো কারণ ছাড়াই বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করে। বিএনপির নেতাকর্মীরা কেডির মোড় এলাকা থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিলে সেখানে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ও গুলি ছুড়ে।

এতে আমিসহ দলের অন্তত ৩০-৪০ জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের গুলিতে গুরুত্বর আহত জেলা যুবদলের যুগ্ম সম্পাদক কোহিনুর ইসলাম মিলি ও জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। অন্যদের নওগাঁ সদর হাসপাতলসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

আহতদের নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মাঝে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ