• মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন |

সন্ধ্যার পর চট্টগ্রামে সব দোকান বন্ধ

সিসি নিউজ ডেস্ক ।। মার্চের শেষ সপ্তাহ থেকে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় চট্টগ্রামে সন্ধ্যা ছয়টার পর থেকে সব ধরনের দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। তবে ওষুধের দোকান ও কাঁচাবাজার এই নির্দেশনার বাইরে থাকবে। ১৪ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

শুক্রবার বিকালে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এ নির্দেশ দেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। গত ৩০ নভেম্বরের পর ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত সংক্রমণ ধারাবাহিকভাবে কমতে থাকে। কিন্তু মার্চের শুরু থেকে দৈনিক শনাক্ত রোগী, মৃত্যুর সংখ্যা ক্রমাগত বাড়তে থাকে। কয়েকদিন ধরে দৈনিক পাঁচ হাজারের বেশি রোগী শনাক্ত হচ্ছে। মৃত্যুর তালিকাটাও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। এমন পরিস্থিতিতে সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়সহ সকল ক্ষেত্রে সব ধরনের জনসমাগম সীমিত করাসহ ১৮ দফা নির্দেশনা জারি করে সরকার।

করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে সন্ধ্যার পর সব দোকানপাট বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, আগামী ১৪ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে চট্টগ্রামের সব রেস্তোরাঁ, শপিং সেন্টার, বিপণিকেন্দ্র বন্ধ রাখতে হবে। শুধু ওষুধের দোকান ও কাঁচাবাজার খোলা থাকবে। নির্দেশ অমান্য করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেয়া হবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!