• শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন |

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেতরে আগুন

মেহেদী হাসান, ফুলবাড়ী (দিনাজপুর)।। দেশের একমাত্র উৎপাদনশীল দিনাজপুুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। প্রায় ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়র সার্ভিস ও তাপ বিদুৎ সূত্রে জানা যায়, সোমবার দপুর ১ টার দিকে তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে উত্তর পশ্চিম কোনে ফাকা মাঠে
থাকা শুকনো গাছপালায় আগুন দেখতে পায় শ্রমিকেরা। পরে পার্বতীপুর ফায়ার স্টেশনে খবর দিলে দ্রুত ঘঁনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। অবস্থার বেগতিক দেখে পার্শ্ববর্তী ফুলবাড়ির ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় পার্বতীপুর ও ফুলবাড়ির ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। পার্বতীপুর ফায়ার স্টেশনের সাব অফিসার সাইফুল ইসলাম ও ফুলবাড়ী ফায়ার স্টেশন মাষ্টার মো:সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই ইউনিটের সমন্বয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে প্রায় তিন ঘন্টা সময় অতিবাহিত হলেও কোন প্রকার প্রাণহানী বা আহতের ঘটনা ঘটেনি। এ বিষয়ে তাপবিদ্যুৎ কেন্দ্রর চিপ ইন্জিনিয়ার মো: ওয়াজেদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তাপ বিদুৎ কেন্দ্রের অভ্যন্তে কেপিআই এরিয়ার মধ্যে পাশে ফাকা মাঠে পরিত্যাক্ত জায়গায় শুকনো কাশবণ এবং ধঞ্চে গাছে আচমকা এই ঘটনা ঘটে। তবে কোনো রকম ক্ষয় ক্ষতি হয়নি। যেহেতু নিরাপত্তা বেষ্টনী এলাকা এখানে বহিরা গত প্রবেশের সুযোগনেই। ইলেক্ট্রিক লাইনের ফায়ারের ফুলকি থেকে হতে পারে। গোয়েন্দা সংস্থারা বিষয়টি তদন্ত করছেন, এখোনো কিছু বলা যাচ্ছেনা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!