• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:০০ পূর্বাহ্ন |

খানসামায় ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি ।। ইউনিয়ন পর্যায়ে টিকা প্রদানের তৃতীয় দিনের মত দিনাজপুরের খানসামা উপজেলায় ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান।

বুধবার (৭এপ্রিল) সকালে উপজেলার খামারপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে ভ্যাকসিন প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল ও মেডিকেল অফিসার ডা.নারায়ণ চন্দ্র রায় জয়, খামারপাড়া ইউপি চেয়ারম্যান সাজেদুল হক সাজু,এমটিইপিআই অশোক রায়, নার্স-মিডওয়াইফগণ ও স্বেচ্ছাসেবকগণ।

সরেজমিনে বুথ গুলো ঘুরে দেখা যায়, সংশ্লিষ্ট ইউনিয়নের টিকা গ্রহণ করতে করতে ইচ্ছুক নাগরিকরা অনলাইনে নিবন্ধন করে বুথ গুলো থেকে টিকা গ্রহণ করছে। পাশাপাশি যারা নিবন্ধন করেনি। কিন্তু টিকা গ্রহণ করতে ইচ্ছুক, তাদেরকে অনস্পট নিবন্ধন করে টিকা প্রদানে সহায়তা করছে ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার। এসব বুথে কোন ধরণের লাইনে না দাঁড়িয়েই স্বাস্থ্যবিধি নিশ্চিত করে টিকা গ্রহণ করতে পারছে সাধারণ নাগরিকরা। ফলে টিকা গ্রহণে জনভোগান্তি অনেকাংশ কমে গিয়েছে। এতে করে টিকা গ্রহণে আগ্রহ বাড়ছে সাধারণ নাগরিকদের মাঝে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারী মাসের ৭ তারিখে সারা দেশের ন্যায় খানসানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়। এই উপজেলার জন্য কয়েক ধাপে বরাদ্দ দেওয়া পেয়েছিল ৬৬৫০ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন এবং এর মধ্যে গত ৪এপ্রিল পর্যন্ত ৬৩৬৫ ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!