• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন |

চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণে নৈশ প্রহরীর মেয়ের

দিনাজপুর প্রতিনিধি ।। ছোটবেলায় সবসময় অসুস্থ থাকতো সাবিহা। অসুস্থতার কারণে তাকে নিয়ে বারবার চিকিৎসকের কাছে ছুটে যেতে হয়েছে মাকে। চিকিৎসক বিভিন্ন যন্ত্র দিয়ে তাকে পরীক্ষা করতেন। তিনি কখনো ভাবিনি একসময় তিনিও এই যন্ত্রপাতি ধরার সুযোগ পাবেন। তবে চিকিৎসক হওয়ার স্বপ্ন যেন পূরণ হতে চলেছে সাবিহার। মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি।

সাবিহা আক্তার বাউবির দিনাজপুর উপ-আঞ্চলিক কেন্দ্রের নিরাপত্তা প্রহরী সুজা মিয়ার একমাত্র মেয়ে। তিনি বগুড়া জেলার শীবগঞ্জ উপজেলার মানকৌর গ্রামের বাসিন্দা।

১৫ বছর ধরে দিনাজপুর সুইহারি এলাকায় ছোট্ট একটি বাসা ভাড়া নিয়ে থাকেন সুজা মিয়া। ভাইবোন মিলে চারজনের সংসারে বাবা যেখানে সংসার চালাতেই হিমশিম খাচ্ছেন, সেখান থেকে সাবিহা আজ তার স্বপ্নের উচ্চশিখরে। অন্য ছেলেমেয়েরা যখন কোচিং- প্রাইভেট নিয়ে ব্যস্ত থাকেন, সাবিহা তখন ব্যস্ত ছিলেন পড়ার টেবিলে। অনেক কিছু না পাওয়া থেকে বাবার অল্প আয়ের টাকা দিয়েই মানিয়ে নিয়ে পড়ালেখা করেছেন। নিয়েছেন বড় ভাইয়ের সহযোগিতা।

সাবিহা পিইসি ও জেএসসিতে জিপিএ-৫, এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ এবং ২০২০ সালে এইচএসসিতে দিনাজপুর সরকারি কলেজ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

২০২০-২১ সেশনের মেডিকেল ভর্তি পরীক্ষায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজে চান্স পেয়েছেন স্কুলজীবনে সবসময় প্রথম স্থানে থাকা সাবিহা আক্তার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!