• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন |

পীরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের ভাতা আত্মসাতের অভিযোগ

Exif_JPEG_420

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি ।। ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ১১নং বৈরচুনা ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে (ইউপি) সদস্যদের ৪৬’ মাসের ভাতা আত্মসাৎ করার অভিযোগে অনাস্থা আনয়ন করেছে ১১ জন ইউপি সদস্য। ভাতা বঞ্চিত ইউপি সদস্যরা ৪৬’মাসের ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। তারা ভাতার টাকা ও বিভিন্ন বরাদ্দের হিসাব চাইতে গেলে বিভিন্ন ভাবে তাদের লাঞ্ছনা ও গালাগালি করারও অভিযোগ উঠেছে চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে।
জানা গেছে, ২০১৮ সালে দুই বছর সম্মানি ভাতা প্রদান না করায় এই ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে অনাস্থা আনয়ন করেন ১২ জন ইউপি সদস্য কিন্তু উপজেলার ৯ নং সেনগাঁও ও ১০ নং জাবরহাট ইউনিয়নের দুই চেয়ারম্যানের মধ্যস্থতায় সময়মত ভাতা প্রদান ও সুষ্ঠ ভাবে ইউনিয়ন পরিচালনা করবেন বলে চেয়ারম্যান জালাল উদ্দিনের লিখিত অঙ্গীকারের ফলে অনাস্থা আবেদনটি প্রত্যাহার করেন ইউপি সদস্যরা।
কিন্তু তিনি ১ মাসের ভাতা প্রদান করে আর কোন ভাতা দেননি ইউপি সদস্যদের। এদিকে ইতোমধ্যে তাদের পরিষেদর মেয়াদ শেষ পর্য়ায়ে এেেলা ভাতা না পেয়ে ইউপি সদস্যরা হতাশায় পরেছেন।
বকেয়া ভাতা পরিশোধের দাবিতে গত ৪ এপ্রিল রবিবার আবারো চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেছেন ভাতা বঞ্চিত ১১জন ইউপি সদস্য।
ভাতা বঞ্চিত ইউপি সদস্য আতাউর রহমান, আফজাল হোসেন,অজয় রায়,ফজলুল হক, মলেন চন্দ্র রায়,আজগার আলী, আনসারুল ইসলাম, মজিবর রহমান বলেন, আমরা মাথািপছু ২লক্ষ ২ হাজার ৪’শ টাকা ভাতা পাবো কিন্তু ইউনিয়নে পর্যাপ্ত আয় হলেও আমাদের টাকা দিচ্ছেন না চেয়ারম্যান জালাল উদ্দিন বরং আমাদের হুমকি ধামকি দিচ্ছেন তিনি। সেই সাথে বিভিন্ন বরাদ্দের হিসাব চাইতে গেলে হিসাব না দিয়ে গালিগালাজ করেন তিনি।
এ বিষয়ে ১১ নং বৈরচুনা ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন মুঠোফোনে জানান, ইউনিয়ন পরিষদ ফান্ডে টাকা নেই আমি কি করবো।
এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আখতারুল ইসলাম বলেন,আমরা লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!