• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন |

স্থগিত হওয়া নির্বাচনী এলাকায় ত্রাণ দেওয়া যাবে

সিসি নিউজ ডেস্ক ।। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের সব ধরনের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

চলতি মাসের গত ১১ এপ্রিল দেশের ৩৭১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) এবং দুটি উপজেলায় ভাইস চেয়ারম্যান নির্বাচনসহ সুনামগঞ্জ জেলা পরিষদের ১১ নম্বর ওয়ার্ডের নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনার কারণে সেগুলোও স্থগিত করা হয়েছিলো। নির্বাচন উপলক্ষে এসব এলাকায় নতুন ভিজিডি কার্ড ইস্যুসহ নতুন ধরনের অনুদান ও ত্রাণ কার্যক্রমে নিষেধাজ্ঞা দিয়েছিল ইসি।

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানান, এখন নির্বাচন স্থগিত হওয়ায় ইসি তাদের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।  ইতোমধ্যে ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব খোরশেদ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

ইসির উপসচিব খোরশেদ আলম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, গত ১১ এপ্রিল প্রথম ধাপে ১৯টি জেলার ৬৪টি উপজেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন হওয়ার কথা ছিল। এদিন সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের শূন্য পদে উপনির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১ নম্বর সাধারণ ওয়ার্ডের শূন্য সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।  নির্বাচন স্থগিতকালীন সরকারি ভিজিডি কার্ড ইস্যু কার্যক্রমসহ নতুন ধরনের কোন প্রকার অনুদান ও ত্রাণ বিতরণ কার্যক্রম সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে পরিচালনা করা যাবে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদে ভোট করার কথা ছিল নির্বাচন কমিশনের। ইসি জানিয়েছে, করোন পরিস্থিতি স্বাভাবিক হলে যেখান থেকে নির্বাচন স্থগিত করা হয়েছে, সেখান থেকেই আবার নির্বাচনের কার্যক্রম শুরু করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!