• রবিবার, ১৬ মে ২০২১, ১১:৪৮ অপরাহ্ন |

শুকনো খাবারসহ সৈয়দপুর থেকে বগুড়ায় পাঠানো হলো কৃষি শ্রমিক

সিসি নিউজ ।। ধান কাটতে কৃষি শ্রমিক সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে ৩য় ধাপে ২৬ শ্রমিক পাঠানো হয় বগুড়ার নন্দিগ্রামে। এনিয়ে মোট ৭০জন শ্রমিক পাঠানো হলো। শ্রমিকদের উৎসাহিত করতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন ব্যক্তিগত উদ্যোগে প্রত্যেকের হাতে তুলে দেন শুকনো খাবার, মাস্ক ও সাবান।
সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা শাহিনা বেগম জানান, নাটোর ও পাবনাসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে চলছে ধান কাটার মৌসুম। কিন্তু ওইসব এলাকায় চলছে শ্রমিক সংকট। উত্তরাঞ্চলের ধানকাটা শ্রমিকই হচ্ছে তাদের একমাত্র ভরসা। কিন্তু সর্বাত্মক লকডাউন থাকায় যানবাহন চলছে না। ফলে শ্রমিকরা কাজের সন্ধানে বের হতেও পারছেন না। এমন পরিস্থিতিতে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতায় কৃষি বিভাগ ধান কাটতে শ্রমিক পাঠানোর উদ্যোগ নেয়। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে তিনি জানান।
সূত্র জানায়, প্রথম ধাপে ১৪জন শ্রমিক পাঠানো হয় নাটোরের সিংড়া উপজেলায়, দ্বিতীয় ধাপে ৩০জন শ্রমিক পাঠানো হয় নাটোরের সিংড়া ও নওগাঁর আত্রাই উপজেলায় আর ২০ এপ্রিল তৃতীয় ধাপে ২৬জন শ্রমিক পাটানো হয় বগুড়ার নন্দিগ্রামে।
ওইদিন দুপুরে বাসযোগে শ্রমিক পাঠানোর সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামলীলীগের সভাপতি মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা শাহিনা বেগম, সহকারি কৃষি কর্মকর্তা মমতা সাহা, খাতামধুপুর ইউনিয়নের ধুলিয়া ব্লকের উপ-সহকারি কৃষি কর্মকর্তা আনছার আলী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!