• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন |

হাইকোর্টে সায়েম সোবহানের আগাম জামিন আবেদন

সিসি নিউজ ডেস্ক ।। কলেজছাত্রী মোসারাত জাহান ওরফে মুনিয়াকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে করা মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চের আগামীকাল বৃহস্পতিবারের কার্যতালিকায় জামিন আবেদনটি রয়েছে বলে জানা গেছে।

বুধবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেখা যায়, সায়েম সোবহান আনভীর ওরফে সায়েম সোবহান বনাম রাষ্ট্র হিসেবে ওই বেঞ্চের বৃহস্পতিবারের কার্যতালিকায় জামিন আবেদনটি ১৪ নম্বর ক্রমিকে রয়েছে। এ ব্যাপারে ওই আদালতে নিয়োজিত ডেপুটি অ্যার্টনি জেনারেল মো. তাহিরুল ইসলাম বলেন, ‘জামিন আবেদনের কপি এখনো পাইনি। কপি দেখে বিস্তারিত বলা যাবে।’ তবে অনেকেই প্রশ্ন তুলেছেন এখন আদালতকে নানান ভাবে যাতে কেউ বিতর্কিত না করে সে ব্যাপারে সকল মহলকে সজাগ থাকতে হবে।

প্রসঙ্গত গত সোমবার সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাটে থেকে কলেজছাত্রী মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেছেন।

ওই অভিযোগে বলা হয়েছে, সায়েম সোবহানের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মুনিয়ার। ১ লাখ টাকা ভাড়ার ওই ফ্ল্যাটে নিয়মিত যাতায়াত করতেন করতেন সায়েম সেবহান। তারা স্বামী-স্ত্রীর মতো করে থাকতেন। মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া অভিযোগ করেন, তার বোনকে বিয়ের কথা বলে ওই ফ্ল্যাটে রেখেছিলেন আনভীর। একটি ছবি ফেসবুকে দেওয়াকে কেন্দ্র করে সায়েম সোবহান তার বোনের ওপর ক্ষিপ্ত হয়। মুনিয়াকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে অভিযোগ করেন তিনি।

প্রসঙ্গত গত সোমবার সন্ধ্যার পর গুলশান-২-এর একটি ফ্ল্যাট থেকে মোসারাত জাহান (মুনিয়া) নামে তরুণীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই তরুণীর বোন নুসরাত জাহান বাদী হয়ে গুলশান থানায় মামলা করেন। আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহানকে মামলায় আসামি করা হয়েছে।

এ ঘটনার পর সায়েম সোবহান ও ওই তরুণীর বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। জানাগেছে তিনি ও আরো কয়েকজন পুলিশের নজরদারিতে আছেন। তাকে আটক করা হতে পারে। জিজ্ঞাসাবাদ করাও হতে পারে বলে জানিয়েছেন একটি সূত্র।

এদিকে গুলশানের আলিশান ফ্ল্যাটে কলেজ ছাত্রীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলার আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিদেশ যাত্রার ওপর নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের আবেদন মঞ্জুর করেছেন ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালত।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানিয়েছেন, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে অনুমতি চাওয়া হয়েছে। পাশাপাশি অভিবাসন কর্তৃপক্ষকেও সায়েম সোবহান যাতে দেশ ছাড়তে না পারেন, সে বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!