• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন |

করোনায় আরও ৮৮ মৃত্যু, শনাক্ত ২৩৪১

সিসি নিউজ ডেস্ক ।। টানা দুই দিন দেশে করোনাভাইরাসে মৃত্যু আশির নিচে থাকার পর গত একদিনে তা আবার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন। এর আগে গতকাল (২৮ এপ্রিল) ৭৮ জন ও ২৭ এপ্রিল ৭৭ জনের মৃত্যু হয়। দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু ১১ হাজার ৩৯৩ জনের।

এদিকে গত কয়েকদিনের ধারাবাহিকতায় শনাক্তের সংখ্যা আরও কমেছে। গত একদিনে ২ হাজার ৩৪১ জন শনাক্ত হন।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯২৮টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৩৪১ জন শনাক্ত হন। গতকাল (তার আগের ২৪ ঘণ্টায়) ২ হাজার ৯৫৫ জন শনাক্ত হন। এদিকে নতুন শনাক্তদের নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৫৬ হাজার ৯৫৫ জনে।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ৩৯ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ৭৮২ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৭৭ হাজার ১০১ জন।

এছাড়া, নতুন মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৫২ জন, আর নারী ৩৬ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ৩২১ জন এবং নারী মারা গেলেন তিন হাজার ৭২ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ৫৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে আছেন একজন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে থাকলেও মার্চ মাস থেকে তা শুধুই বাড়ছে। গত ১৬ এপ্রিল মৃত্যু একশো ছাড়ায়। সেদিন ও তার পরদিন ১৭ এপ্রিল ১০১ করে মৃত্যু হয় করোনায়। ১৮ এপ্রিল ১০২ জন ও ১৯ এপ্রিল ১১২ জন মারা যান, যা একদিনে সর্বোচ্চ।

বিশেষজ্ঞরা এটাকে বাংলাদেশে করোনার ‘দ্বিতীয় ঢেউ’ বলছেন। করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় প্রথমে ২১ এপ্রিল ও পরে তা বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল সরকার। এরপর সেটি আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!