• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন |

ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দিলেন এমপি হোসনে আরা

সিসি নিউজ ডেস্ক ।। মানুষকে তিনি দেখিয়েছেন। তাক লাগিয়ে দিয়েছেন গোটা এলাকায়। স্থানীয় লোকজন তার এহেন মানসিকতায় প্রশংসায় পঞ্চমুখ। সবার মুখে মুখে সেই মহিলা এমপির নাম। ধান কেটে মাথায় করে বাড়িতে নিয়ে মাড়াই করে দিলেন এমপি নিজেই । এলাকার অনেকেই বলেছেন এটাইতো দেশ প্রেম। দেশের প্রতি মমত্ব। দেশের প্রতি দায়বদ্ধতা। এমন নেতাই দেখতে চান গোটা এলাকার জনগণ। বলছিলাম হোসনে আরার কথা। তিনি জামালপুর-শেরপুরের মহিলা এমপি। তিনি নিজ হাতে কৃষকের ধান কেটে মাথায় করে বাড়িতে নিয়ে মাড়াই করে দিলেন।

করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে শ্রমিক সংকটে পড়েছেন কৃষকরা। তারা তাদের ক্ষেতের পাকা ধান কাটা নিয়ে বিপাকে রয়েছেন। এই অবস্থায় কৃষকদের পাশে এসে দাঁড়ালেন জামালপুর-শেরপুর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা।

কৃষকদের সহায়তা করতে নিজে সরাসরি মাঠ থেকে ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াইও করে দিয়েছেন । শনিবার (১ মে) সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের জয়রামপুর এলাকায় খোরশেদ আলম ও শিপন নামে দুই কৃষকের প্রায় দেড় একর জমির পাকা ধান কেটে বাড়িতে তুলে দিয়ে মাড়াই করে দেন এমপি হোসনে আরা।

হোসনে আরার সঙ্গে ধান কেটে মাড়াই কাজে অংশ নেন জেলা কৃষক লীগের সভাপতি মোহাম্মদ মোখলেসুর রহমান জিন্নাহ, সিনিয়র সহ-সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক হুরমুজ আলী হিরু, মহিলা বিষয়ক সম্পাদক জিন্নত আরা লাভলী, শহর কৃষক লীগের সাধারণ সম্পাদক সম্রাট জামান, শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম আলমসহ শতাধিক কৃষকলীগের নেতাকর্মীরা।

এ ব্যাপারে কৃষক খোরশেদ আলম বলেন, ‘করোনার কারণে ধান কাটার লোক খুঁজে পাচ্ছিলাম না। আজ মহিলা এমপি হোসনে আরা ম্যাডাম তার কর্মীবাহিনীসহ এসে আমার জমির ধান কেটে দিয়ে মাড়াই করে দিয়েছেন। এজন্য আমি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

এ বিষয়ে জামালপুর-শেরপুর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা অসহায় কৃষকদের ধান কেটে মাড়াই করে দিচ্ছি। এই কার্যক্রম অব্যাহত থাকবে।’ আমি জনগণের কাছে থাকতে চাই। জনসেবা আমার নেশা। আমি আজীবন মানুষের সুখ-দু:খে থাকতে চাই ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!