• রবিবার, ১৬ মে ২০২১, ১১:৩৬ অপরাহ্ন |

রাজস্থানের জয়ে ব্যাটিংয়ে সেরা বাটলার, বোলিংয়ে মোস্তাফিজ

খেলাধুলা ডেস্ক ।। জস বাটলারের অবিশ্বাস্য ব্যাটিংয়ের পর বল হাতে দারুণ পারফর্ম করলেন মোস্তাফিজুর রহমান। তাতে এই আইপিএলে সাত ম্যাচে তৃতীয় জয় পেলো রাজস্থান রয়্যালস। রোববার দিল্লির অরুণ জেট লি স্টেডিয়ামে হায়দরাবাদকে ৫৫ রানে হারিয়েছে তারা।

এই জয়ে সাত ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে সাত থেকে পাঁচ নম্বরে উঠে গেলো রাজস্থান। সমান খেলে মাত্র একটি জয়ে হায়দরাবাদ আছে সবার শেষে। সমান ১০ পয়েন্ট নিয়ে সেরা তিনে চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৮ পয়েন্ট নিয়ে মোস্তাফিজদের উপরে মুম্বাই ইন্ডিয়ান্স।

পাওয়ার প্লে শেষ হতেই মোস্তাফিজের হাতে পতন হায়দরাবাদের উদ্বোধনী জুটি। মানীষ পান্ডের প্যাডে লেগে স্টাম্প ভাঙলো। দ্বিতীয় স্পেলে মোহাম্মদ নবী এক্সট্রা কাভার দিয়ে বল মারলেন, অনেক উঁচুতে উঠে বল সহজেই বন্দি হলো অনুজ রাওয়াতের হাতে। আগের ওভারে জোড়া উইকেট নেওয়া ক্রিস মরিস লং অফে নিলেন রশিদ খানের ক্যাচ। ৪ ওভারে ২০ রান দিয়ে মোস্তাফিজের শিকার ৩ উইকেট। সমান তিন উইকেট পেয়েছেন মরিসও, কিন্তু চার ওভার শেষে রান দিয়েছেন ২৯।

বাংলাদেশি ও দক্ষিণ আফ্রিকান বোলারের দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত হায়দরাবাদ ২২১ রানের কঠিন লক্ষ্য ছুঁতে পারেনি। ৮ উইকেটে ১৬৫ রানে শেষ হয় তাদের ইনিংস। তাদের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন মানীষ। দ্বিতীয় সেরা ৩০ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাটে।

এর আগে হায়দরাবাদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে রান পাহাড় গড়ে রাজস্থান। যাতে সবচেয়ে বড় অবদান বাটলারের। ডানহাতি ইংলিশ ব্যাটসম্যানের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে ৩ উইকেটে ২২০ রান করে প্রথম আসরের আইপিএল চ্যাম্পিয়নরা। এটি এই আসরের দ্বিতীয় যৌথ সর্বোচ্চ দলীয় রান।

৩৯ বলে চারটি চার ও দুটি ছয়ে এই আসরে নিজের প্রথম হাফ সেঞ্চুরি করেন বাটলার। বাকি পঞ্চাশ করতে খেলেছেন আর মাত্র ১৭ বল। ৫৬ বলে ১০ চার ও ৫ ছয়ে শতক হাঁকান তিনি। এই আইপিএলে তৃতীয় খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি করলেন বাটলার। তার আগে ক্লাব সতীর্থ ও অধিনায়ক সাঞ্জু স্যামসন ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেবদূত পাডিক্কাল একশ করেন।

১৯তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে বাটলার তিনটি ছয় ও একটি চারে তোলেন ২৪ রান। সন্দীপ শর্মা তাকে বোল্ড করেন ১২৪ রানে। ৬৪ বলের ইনিংসে ছিল ১১ চার ও ৮ ছয়। এই আসরের সর্বোচ্চ ব্যক্তিগত পারফরম্যান্স করে মাঠ ছাড়েন বাটলার।

১৭ রানে প্রথম উইকেট হারানোর পর স্যামসনের সঙ্গে ১৫০ রানের জুটি গড়েন রাজস্থানের ইংলিশ ওপেনার। ৪৮ রান করে স্যামসন বিদায় নেওয়ার পর বাটলারের ব্যাটেই দুইশর ঘরে পৌঁছায় তারা। শেষ ওভারে রিয়ান পরাগ ও ডেভিড মিলার ১১ রান তোলেন।

সংক্ষিপ্ত স্কোর

রাজস্থান: ২০ ওভারে ২২০/৩ (বাটলার ১২৪, যশস্বী ১২, স্যামসন ৪৮, পরাগ ১৫*, মিলার ৭*; ভুবনেশ্বর ৩৭/০, সন্দীপ ৫০/১, রশিদ ২৪/১, খলিল ৪১/০, বিজয় ৪২/১, নবী ২১/০)

হায়দরাবাদ: ২০ ওভারে ১৬৫/৮ (মানীষ ৩১, বেয়ারস্টো ৩০, উইলিয়ামসন ২০, বিজয় ৮, কেদার ১৯, নবী ১৭, সামাদ ১০, রশিদ ০, ভুবনেশ্বর ১৪৫*, সন্দীপ ৮*; কার্তিক ৩২/১, মোস্তাফিজ ২০/৩, চেতন ৩৮/০, মরিস ৩/২৯, তেওয়াতিয়া ৪৫/১)

ফল: রাজস্থান ৫৫ রানে জয়ী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!