• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

মুনিয়ার হত্যাকারীকে দ্রুত গ্রেফতারের দাবীতে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি ॥  দিনাজপুর সামাজিক প্রতিরোধ কমিটির আয়োজনে সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে মোসারাত জাহান মুনিয়ার হত্যাকারীর দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৪ এপ্রিল মঙ্গলবার প্রেসক্লাব সম্মুখ সড়কে ওই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
দিনাজপুর সামাজিক প্রতিরোধ কমিটির আহবায়ক মো. সফিকুল ইসলাম-এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের মুনিয়া নামের মেয়েটিকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে, মেয়েটির চরিত্র হনন করা হচ্ছে। বর্তমান সময়ে নারী নির্যাতন হত্যার যে চিত্র ফুটে উঠেছে, তা যেমন পাশবিক তেমনি ভয়াবহ। নারী নির্যাতনের ঘটনা সভ্য সুস্থ বিবেকবান মানুষকে বাকরুদ্ধ করে দিচ্ছে। পাশবিক নির্যাতনের শিকার নারীর জীবনে সুস্থভাবে বেঁচে থাকার অধিকার ভুলন্ঠিত হচ্ছে। অপরদিকে সমাজে বুক ফুলিয়ে ঘুরে বেড়ায় হত্যাকারী। অর্থের জোরে, সামাজিক প্রতিপত্তি খাটিয়ে, পুলিশ-প্রশাসনকে হাত করে ফেলে। মানুষেরা যদি হত্যার শিকার ও নির্যাতিতদের পাশে এগিয়ে না আসে এবং আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা যদি অর্থের জোরে প্রতিপত্তিতান্ত্রিকতা থেকে বের হয়ে না আসে, তাহলে দোষীদের ধরা এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা কখনই সম্ভব নয়।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, এখন একমাত্র ভরসার স্থল হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার উপর দেশের মানুষের আস্থা আছে। আমরা আশা করছি সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুনিয়ার হত্যাকারীকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবেন।

মানববন্ধন কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর নাট্য সমিতির সাধারণ সম্পাদক মো. রেজাউর রহমান রেজু, সামাজিক প্রতিরোধ কমিটির সদস্য সচিব ড. মারুফা বেগম, মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান, সচেতন নাগরিক কমিটির সভাপতি জলিল আহমেদ, সিপিবি’র সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, জাসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু, সাধারণ সম্পাদক রহমত উল্লাহ রহমত,
সন্ত্রাস প্রতিরোধ কমিটির আহবায়ক তারেকুজ্জামান তারেক, মহিলা পরিষদের
সদস্য শুক্লা সাহা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক রুবিনা আক্তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ