• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন |

হামাক খাবার দিছে, আল্লাহ শেখ হাসিনাক বাঁচায় রাখুক

Exif_JPEG_420

তাফহিমুল ইসলাম, দিনাজপুর ।। হামাক খাবার দিছে। আল্লাহ শেখ হাসিনাক বাঁচায় রাখুক। প্রধানমন্ত্রীর খাদ্য সহয়াতা পেয়ে রাজিয়া খাতুন আল্লাহ কাছে দোয়া করে বলছেন প্রধানমন্ত্রীর জন্য।

শনিবার(৮ মে) সকাল ১০ টায় দিনাজপুর শিশু একাডেমির অডিটোরিয়ামে করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্ত গৃহকর্মী ও দিনমজুরদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষে খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচি আয়োজন করা হয়।
অনুষ্ঠানে জেলা প্রশাসক সকলের উদ্দেশ্যে বলেন, করোনা একটি প্রাকৃতিক দুর্যোগ। সারাবিশ্ব ক্ষতিগ্রস্ত হয়েছে। যেকোনো সংকটকালীন সময়ে সরকার আপনাদের পাশে রয়েছে। এই মহামারিতে আপনারা শঙ্কিত হবেন না। সরকার আপনাদের পাশে রয়েছে, জেলা প্রশাসনও আপনাদের পাশে রয়েছে। ঘাবড়ানোর কিছু নেই।   আমাদের কার্যক্রম চলমান থাকবে। আপনারা সব সময় সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মানবেন। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আপনারা দোয়া করবেন যেন তিনি সবসময় আপনাদের পাশে থাকতে পারে।
পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, করানোর সময় অনেকে কর্মহীন হয়েছে। স্বাভাবিক কাজকর্ম করতে পারছে না মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মানুষের কথা চিন্তা করে ঘোষণা দিয়েছেন যে, বাংলাদেশের একটি মানুষও না খেয়ে মরবেন না। তারই ধারাবাহিকতায় দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্যসহায়তা কর্মসূচি চালু করা হয়েছে। সরকার আপনাদের পাশে রয়েছে, সবসময় আপনাদের পাশে থাকবে।
গৃহকর্মী মেরিনা, ছাত্রদের মেচে কাজ করতেন তিনি। গতবছর করানো শুরু থেকেই মেচ বন্ধ হয়ে যায়। তখন থেকেই বাসায় বসে আছেন মেরিনার। স্বামী-সন্তান মিলে ৫ জনের সংসার মেরিনার।
মেরিনা জানান, করোনার শুরুর দিক থেকে মেচ বন্ধ। এক বছর ধরে বসে আছি। কাজ করে যে টাকা পাইতাম তাদের সংসার ছেলেমেয়েদের পড়ালেখার খরচ চলত। এখন কাজ নাই ।বাড়িতে খাবারও নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খাবার দিয়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানাই। গত বছর থেকেই তিনি আমাদের খাবার দিয়ে সহযোগিতা করছেন।
দিনমজুর রহিমউদ্দিন বলেন, ঈদের আগে সরকার খাবার দিয়ে আমাদেরকে সহযোগিতা করছেন। এজন্য ডিসি স্যার ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।
জেলা প্রশাসনের আয়োজনে  প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক খালেক মোহাম্মদ জাকী, আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহি অফিসার এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসি।
এ সময় ৫০০ ক্ষতিগ্রস্থ গৃহকর্মী, দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে ৫ কেজি চাউল, আধা কেজি করে ডাল, চিনি, তৈল ও সেমাই বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!