• শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:১৩ অপরাহ্ন |

তুরস্ক চুপ করে থাকবে না : এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক ।। টানা পঞ্চম দিনের মতো ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলা চালাচ্ছে ইহুদিবাদী দেশ ইসরাইল। ইসারেয়েলি হামলায় ১১৯ ফিলিস্তিনির প্রাণহানির খবর পাওয়া গেছে। এ ছাড়া গাজার অন্তত ৩১টি স্কুল ও একটি স্বাস্থ্য সেবাকেন্দ্র গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি দখলদার বাহিনী। এসব ঘটনায় ক্ষুব্ধ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। তিনি বলেছেন, ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি নিপীড়নে তুরস্ক চুপ থাকবে না।

আজ শুক্রবার এক অনলাইন ব্রিফিংয়ে এ কথা বলেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। তিনি বলেন, গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় তিনি ‘ক্ষুব্ধ’। জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে তিনি এ ঘটনার শান্তিপূর্ণ সমাধানে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান বলেছেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েলের আচরণে আমরা শোকাহত ও ক্ষুব্ধ। ফিলিস্তিনের শহরগুলোতে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ও মানবতার সম্মান রক্ষার জন্য জেরুজালেমের পাশে দাঁড়ানো কর্তব্য।

রিসেপ তায়িপ এরদোয়ান আরো বলেন, যারা চুপ করে থেকে অথবা প্রকাশ্যে ইসরাইলের রক্তপাতকে সমর্থন করে, জেনে রাখা উচিত এক দিন তাদেরও এমন দিন আসবে। জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের কর্তব্য জেরেুজালেমে শান্তি ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিত করা। তিনি বলেন, যদি গোটা পৃথিবীও ফিলিস্তিনে ইসরায়েলের নিপীড়নকে এড়িয়ে যায়, তবু তুরস্ক চুপ করে থাকবে না।

সূত্র : আলজাজিরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!