• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:৩১ পূর্বাহ্ন |

সৈয়দপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

সিসি নিউজ ।। সারাদেশে মতো নীলফামারীর সৈয়দপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (১৬ মে হতে ২০ মে) শুরু হয়েছে। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে রোববার থেকে উপজেলার কামারপুকুর ইউনিয়নের বাগডোকরা কমিউনিটি ক্লিনিকে ওই সপ্তাহের উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এক শিশুকে কৃমি নাশক ট্যাবলেট খাইয়ে সপ্তাহের শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) জনাব রমিজ আলম, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী, স্বাস্থ্য পরিদর্শক মো. মনসুর আলী সরকার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. বরকত উল্লাহ্ ও বাগডোকরা কমিউনিটি ক্লিনিকের সভাপতি মো. জাকির হোসেন, সিএইচসিপি রুমানা আজাদ, পরিবার কল্যান সহকারী রেজিনা বেগম ও এমএইচভিবৃন্দ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূূত্র জানায়, এবারে জাতীয় কৃশি নিয়ন্ত্রণ সপ্তাহে নীলফামারীর সৈয়দপুর উপজেলার প্রায় ৩৪ হাজার শিশুকে ( ৫ বছর থেকে ১৬ বছর) কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহজুড়ে উপজেলার ১৪টি কমিউনিটি ক্লিনিকে ৫ বছর থেকে ১৬ বছর পর্যন্ত সকল শিশুকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। তবে উপজেলার পাঁচটি ইউনিয়নের যে সব ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক নেই সেখানে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!