• শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:০৬ অপরাহ্ন |

এবার লেবাননের দিকে গোলা ছুড়লো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক ।। এবার লেবাননের দিকে গোলা নিক্ষেপ করেছে ইসরায়েল। দেশটির উত্তরাঞ্চল লক্ষ্য করে লেবাননের রকেট হামলা চালানোর প্রতিশোধ নিতে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল।

মঙ্গলবার ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, সোমবার ইসরায়েলের উত্তরাঞ্চল লক্ষ্য করে অন্তত ছয়টি রকেট ছোড়ে লেবানন। তবে সেগুলো লক্ষ্যে আঘাত হানতে পারেনি, লেবাননের ভূখণ্ডেই বিস্ফোরিত হয়েছে। বিপরীতে লেবাননের যে জায়গা থেকে রকেট ছোড়া হয়, সেই জায়গা লক্ষ্য করে গোলা নিক্ষেপ করে ইসরায়েল।

লেবাননের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, লেবাননের দিকে লক্ষ্য করে ইসরায়েল মোট ২২টি গোলা নিক্ষেপ করেছে। খবর আল জাজিরার

এর আগে, গত ১৩ মে দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলের দিকে কমপক্ষে তিনটি রকেট নিক্ষেপ করা হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ইসরায়েল সীমান্তের নাকৌড়ার উত্তরে ক্লাইলেহ অঞ্চল থেকে রকেটগুলো উৎক্ষেপণ করে লেবানন।

এদিকে মঙ্গলবার গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, এ হামলায় এখন পর্যন্ত শিশুসহ ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অন্তত ৬১ শিশু রয়েছে। এছাড়া আহত হয়েছে কমপক্ষে ১ হাজার ৫০০ জন।

অন্যদিকে ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ইসরায়েলে ১০ জন নিহত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!