• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন |

আর্চারি বিশ্বকাপে বাংলাদেশের রৌপ্যজয়

খেলাধুলা ডেস্ক ।। প্রথমবারের মতো আর্চারি বিশ্বকাপের ফাইনালে উঠে স্বর্ণ জয়ের স্বপ্ন দেখে বাংলাদেশ। কিন্তু ইতিহাস গড়া হলো না রোমান-দিয়াদের। রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে নেদারল্যান্ডসের কাছে ৫-১ সেট পয়েন্টে হেরে রুপা পেয়েছে বাংলাদেশ।

লুজানের ওয়ার্ল্ড আর্চারি এক্সিলেন্স সেন্টারে প্রথম সেট থেকেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। প্রথম সেটে বাংলাদেশের দুই তিরন্দাজ মেরেছেন যথাক্রমে ৭, ৭, ৮ ও ৮ (৩০ পয়েন্ট)। নেদারল্যান্ডসের স্কোর ৯, ১০, ৮, ৯ (৩৬ পয়েন্ট)।

দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় কিছুটা সফল হয়েছে বাংলাদেশ। এই সেটে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করেছে। দুই দলই পেয়েছে সমান ৩৫ পয়েন্ট। তৃতীয় সেটে নেদারল্যান্ডসের দুই তিরন্দাজ পেয়েছেন ৩৭ পয়েন্ট (১০, ৮, ১০, ৯)। রোমান ও দিয়ার পয়েন্ট ৩৪ পয়েন্ট (৮, ৮, ৯, ৯)।

ফাইনালে সোনার হাসি হাসতে না পারলেও ভালো অভিজ্ঞতা অর্জনের তৃপ্তি দিয়ার। তিনি জানান, ‘আমাদেরকে সমর্থন দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ। (এখানে সাফল্য পেতে) আসলে অনেক অভিজ্ঞতা দরকার। আমি খুবই কম অভিজ্ঞতা নিয়ে এখানে এসেছিলাম। বলতে গেলে আমি নতুন। তবু যেটা অর্জন করেছি, আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতে ভালো করার চেষ্টা করেছি, করতেও পেরেছি।’

এদিকে রোমান সানা বাংলাদেশের আর্চারির পরবর্তী লক্ষ্য সম্পর্ক বলেন, ‘আমরা আরেকটি কোটা প্লেস নিশ্চিত করতে চাই। সেই লক্ষ্য নিয়ে প্যারিস যাব।’ ২০১৯ বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতায় রোমান সানা টোকিও অলিম্পিকসে কোটা প্লেস নিশ্চিত করেছেন। ব্যক্তিগতভাবে তার লক্ষ্য টোকিও অলিম্পিকে ভালো কিছু করা, ‘ব্যক্তিগতভাবে আমি টোকিও অলিম্পিকে ভালো কিছু দিতে চাই।’

আর্চারি ওয়ার্ল্ড কাপে বাংলাদেশের এ সাফল্যে বাংলাদেশ আর্চারী দলের সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!