• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন |

কাল সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের উপ-নির্বাচন হচ্ছে না

সিসি নিউজ ।। নীলফামারীর সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিল্প সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচন হচ্ছে না। কাল সোমবার (৩১ মে) এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। জেলা প্রশাসনের আদেশে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ আজ রাতে সংসদের উপ-নির্বাচন পরিচালনায় দায়িত্বে থাকা সংশ্লিষ্টদের অবগত করেছেন।

তিনি সিসি নিউজকে জানান, জেলা প্রশাসন কর্তৃক প্রেরিত এক পত্রে বলা হয়েছে যেহেতু সরকার করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সকল বিধিনিষেধ আরোপের সময়সীমা ৩০ মে মধ্যরাত থেকে ৬ জুন মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হয়েছে, সেহেতু এ সময়ের মধ্যে এ নির্বাচন না করার পরামর্শ দেয়া হয়েছে।

উল্লেখ্য যে, সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সদস্যদের একাংশ এ উপ-নির্বাচন অগণতান্ত্রিক ও অবৈধ উপনির্বাচনের প্রতিবাদেে এবং তা বন্ধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে । আজ রবিবার (৩০ মে) বিকাল ৪ টার দিকে শহরের শেরে বাংলা সড়কের সংগঠনের নিজস্ব কার্যালয়ের সামনে ওই মানববন্ধন ও সমাবেশ করা হয়। সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির সাবেক সভাপতি সাংবাদিক লায়ন আমিনুল হক, সদস্য ও সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. সাখাওয়াৎ হোসেন, রুহুল আলম মাষ্টার, আব্দুল খালেক ও গোলাম রুবায়েত মিন্টু প্রমূখ। ওই সমাবেশ থেকে সোমবার অনুষ্ঠিতব্য সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের উপ-নির্বাচন প্রতিরোধের ঘোষণা দেওয়া হয়েছে।
সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদটি একটি ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সংগঠন। এর সদস্য সংখ্যা ১১০জন। শহরের রাজনীতিবিদ, শিক্ষক, চিকিৎসক, সাংবাদিক, কবি-সাহিত্যিক, শিল্পী, সুশীল সমাজের লোকজন সংগঠনটির সদস্য। তিন বছর মেয়াদী ১৮ সদস্যের কার্যকরী কমিটির দিয়ে পরিচালিত হয়ে আসছে সংগঠনটি। চলতি বছরের গত ১৪ জানুয়ারী ঐতিহ্যবাহী এ সংগঠনটির সাধারণ সম্পাদক ও সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকারের মৃত্যুবরণ করেন। এতে সংগঠনের সাধারণ সম্পাদকের পদটি শূন্য হয়ে পড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ