• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন |

ঈশ্বরদীতে অটোরাইচ মিলের বর্জ্য ও বিষাক্ত ছাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

ঈশ্বরদী প্রতিনিধি ।। মেসার্স মল্লিক এগ্রোফুড ও অটোরাইচ মিলের বর্জ্য ও বিষাক্ত ছাইয়ে পরিবেশ বিপন্ন ও স্বাস্থ্য হুমকির সম্মুখিন হয়েছে। এর প্রতিবাদ জানিয়ে এলাকাবাসী এবং পথচারীরা মিল ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেছে। মঙ্গলবার ঈশ্বরদী-পাবনা সড়কের হারুখালী মাঠে স্থাপিত মেসার্স মল্লিক এগ্রোফুড লিঃ ও অটো রাইচ মিলের সামনে ঘেরাও এবং বিক্ষোভ প্রদর্শন করা হয়।

বিক্ষোভকারীরা এসময় বলেন, বর্জ্য ও বিষাক্ত ছাইয়ে মাঠের বিভিন্ন ফসল, গাছপালা ও পরিবেশ বিনষ্ট হচ্ছে। বাতাসে উড়ন্ত ছাইয়ে অরনকোলা এলাকার শত শত মানুষ, মাদ্রাসার ছাত্র এবং পথচারীরা অতিষ্ট। মিলের ছাই মানুষের চোখে পড়ে নানা রোগসহ অন্ধ হয়ে যাওয়ার উপক্রম। ইতোমধ্যে অরনকোলা নূরানী হাফিজিয়া মাদ্রাসার কয়েকজন ছাত্রের চোখে মিলের ছাই পড়ায় তারা রাজশাহী মেডিকেলে ভর্তি রয়েছে বলে জানিয়েছেন।

মিলের ছাই ফেলা ও উড়া বন্ধ করে নিরাপদে সকলের চলাচল নিশ্চিতের দাবীতেই সাধারন জনতা মিলগেটে সমবেত হয়ে ঘেরাও ও বিক্ষোভ প্রদর্শন করে। এসময় বক্তারা আরো বলেন, অবিলম্বে মিলের ছাই ফেলা বন্ধ করা না হলে এলাকাবাসী বাধ্য হয়ে মিলগেটে তালা ঝুলিয়ে দিবে।

এসময় বক্তব্য রাখেন, পাবনা জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক শফিউল আলম বিশ্বাস, আবুল কাশেম প্রামানিক, মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ সাইফুল ইসলাম এবং এআরবি ট্রেডার্সের চেয়ারম্যান আমির হোসেন শিকদার প্রমূখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!