• শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন |

প্রাথমিক স্কুলে ‘খিচুড়ি রান্নার প্রকল্প’ বাতিল

সিসি নিউজ ডেস্ক ।। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুপুরের খাবার দিতে ‘প্রাইমারি স্কুল মিল’ নামে খিচুড়ি রান্নার প্রকল্প প্রস্তাব বাতিল করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে খিচুড়ির পরিবর্তে অন্য কোনো খাবারের ব্যবস্থা করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (১ জুন) রাজধানীর শেরে-বাংলা নগরে অবস্থিত এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে ১৭ হাজার কোটি টাকা ব্যয়ে ‘প্রাইমারি স্কুল প্রকল্প’ উপস্থাপন করা হলে তা বাতিল করে দেওয়া হয়।

বৈঠকে উপস্থিত সরকারের নীতিনির্ধারকরা জানান, এই প্রকল্পটি প্রধানমন্ত্রীর পছন্দ করেননি। কারণ, স্কুলের শিক্ষার্থীদের খিচুড়ি বিতরণ করতে গেলে ঠিকাদার নিয়োগ দিতে হবে। এনজিও নিয়োগ দিতে হবে। হাঁড়িপাতিল কেনাকাটা করতে হবে। চাল, ডাল, তেল, শাকসবজি এসব কিনতে হবে।

একনেক সূত্রে জানা গেছে, প্রকল্পটি অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের রান্না করা খাবার না দিয়ে রান্না ছাড়া কোন খাবার দেওয়া যায় সে ব্যাপারে মত দেন। সেই সাথে তিনি প্রকল্পটি নতুনভাবে উপস্থাপনের নির্দেশ দেন।

সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের জানান, স্কুলে খাবার বিতরণের যে প্রস্তাব এসেছে, প্রধানমন্ত্রী সেটি পরিবর্তন করতে বলেছেন। যে প্রস্তাবটি এসেছে, এটি বাস্তবায়ন করতে গেলে স্কুলে বাচ্চাদের পড়াশোনা নষ্ট হবে। অন্য কোনো কাঠামোতে নতুন করে প্রকল্পটি বাস্তবায়ন করা যায় কিনা, সে ব্যাপারে ভেবে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!