• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন |

ঢাকা প্রিমিয়ার লিগে আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিক

খেলাধুলা ডেস্ক ।। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগে দিনের প্রথম ম্যাচে লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে এবারের আসরের প্রথম হ্যাটট্রিক তুলে নিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের পেস বোলিং অলরাউন্ডার আলাউদ্দিন বাবু। এরই সুবাদে মাত্র ১১১ রানে গুটিয়ে গেছে রূপগঞ্জের ইনিংস।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রূপগঞ্জের। এরপরও চাপটা সামলে নিয়েছিলেন দলীয় ব্যাটসম্যানরা। কিন্তু ব্রাদার্সের এক আলাউদ্দিন বাবুর বোলিং তোপেই ধস নেমেছে রূপগঞ্জের ব্যাটিং লাইপআপে।

অবশ্য হ্যাটট্রিক পূরণ করতে তার বল করা লেগেছে দুই ওভার। এই তিন উইকেটের প্রথম শিকার মুক্তার আলি। ইনিংসের ১৮তম ওভারের পঞ্চম বলে অফ স্টাম্পের বাইরের শর্ট বল উড়িয়ে পুল করেন মুক্তার। ব্যাটের ওপরের দিকে লেগে বল ওঠে আকাশে। মিড উইকেট সীমানা থেকে অনেকটা ভেতরে দৌড়ে দারুণ ডাইভিং ক্যাচ নেন নাঈম জুনিয়র।

পরের বলটি ছিল শরীর তাক করা স্লোয়ার বাউন্সার। এবার সোহাগ গাজী স্লগ করার চেষ্টা করেন, বল তার গ্লাভসে ছোবল দিয়ে আশ্রয় নেয় কিপারের গ্লাভসে।

পরের ওভারের প্রথম বলে নাবিল সামাদকে ফিরিয়ে আলাউদ্দিন পূর্ণ করেন হ্যাটট্রিক। অফ স্টাম্পে রাখা শর্ট বলে নাবিল সামাদ উড়িয়ে মারার চেষ্টা করেন, বল থাকে বৃত্তের ভেতরই। ক্যাচ নেন মিজানুর রহমান।

এদিন ৩.১ ওভার বল করে মাত্র ২১ রানের খরচায় ৪ উইকেট তুলে নেন আলাউদ্দিন বাবু। এটি তার ঘরোয়া ক্রিকেটে প্রথম হ্যাটট্রিক এবং টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!