Logo

বজ্রপাতে মা-ছেলেসহ ৫ জনের মৃত্যু

সিসি নিউজ ডেস্ক ।। জামালপুর ও চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে মা-ছেলেসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জামালপুরের বকশীগঞ্জে বৃষ্টির সময় বজ্রপাতে এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জে ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে বজ্রপাতে মারা গেছেন মা-ছেলে। বজ্রপাতের দুটি ঘটনাই ঘটেছে শুক্রবার বিকালে।

জামালপুর: বিকাল সাড়ে ৪টার দিকে জেলার বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের পূর্ব কলকিহারা ও উত্তর মাইছানিরচর গ্রামে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়। তারা হলেন- পূর্ব কলকিহারা গ্রামের মহিজল হকের ছেলে হরবাদশা, একই গ্রামের আবদুল খালেকের স্ত্রী আকিজা বেগম এবং উত্তর মাইছানিরচর গ্রামের কালা মিয়ার ছেলে খলিলুর রহমান।

স্থানীয় সূত্রে জানা গেছে, উত্তর মাইছানিরচর গ্রামের খলিলুর রহমান বৃষ্টির সময় ব্রহ্মপুত্র নদে গোসল করতে যান। গোসল করার সময় বজ্রপাত হলে তিনি সেখানেই মারা যান।

অন্যদিকে ক্ষেত থেকে ধান নিয়ে বাড়িতে ফেরার পথে হরবাদশা ও বাড়ির পাশে খড় শুকাতে গিয়ে বজ্রপাতে আকিজা বেগম মারা যান।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান বজ্রপাতে তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ: বিকালে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে বজ্রপাতে মা ও ছেলের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- পাঁচরশিয়া এলাকার রানা ইসলামের স্ত্রী মোসাম্মাৎ এনি খাতুন ও তার পাঁচ বছর বয়সী ছেলে নুর মোহাম্মদ।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরের পর ওই এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি শুরু হয়। এ সময় মা তার ছেলেকে নিয়ে বাড়ির পাশের আম বাগানে আম কুড়াতে যায়। এ সময় আকস্মিক বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।