• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৭:০০ পূর্বাহ্ন |

নওগাঁয় সাংবাদিক আব্বাস আলীর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি।। নওগাঁর মান্দায় প্রসাদপুর সাব-রেজিস্ট্রার অফিসের ভিতরে সাংবাদিক আব্বাস আলীর উপর হামলা করেছে প্রসাদপুর দলিল লেখক সমিতির নেতৃবৃন্দরা। তিনি যুগান্তর ও জাগোনিউজের নওগাঁ জেলা প্রতিনিধি। অন্যায়ভাবে হামলা করাসহ প্রসাদপুর সাব রেজিস্ট্রার অফিসের অতিরিক্ত ফি আদায়, অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে বুধবার (৯জুন) বেলা ১২টার সময় উপজেলা প্রসাদপুর বাজার চৌরাস্তার মোড়ে মানববন্ধন করেছে মান্দা উপজেলা প্রেসক্লাব।

মানববন্ধনে মান্দা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল মজিদ স¤্রাটের সভাপতিত্বে বক্তব্য রাখেন নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ হোসেন মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ন, রিফাত হোসেন সবুজ, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি শামীনূর রহমান, শ্যামবাজার পত্রিকার জেলা প্রতিনিধি ফজলুল করিম সবুজ, মান্দা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি এবিএম হাবিবুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান আলী প্রমুখ।

এসময় এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি লোকমান আলী বাবু, মান্দা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বুলবুল আহমেদ, সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম তুহিন,অর্থ সম্পাদক সুলতান আহমেদ, প্রচার সম্পাদক ওয়াসিম রাজু, সদস্য আক্তারুজ্জামান নাইম, আমজাদ হোসেন ও শরীফ হোসেন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা দূর্নীতিবাজ অসাধু দলিল লেখকদের হুঁশিয়ারি দিয়ে বলেন, সাংবাদিককে নির্যাতন করে জঘন্য অপরাধ করেছেন। এরকম জঘন্য কাজ থেকে আপনারা বিরত থাকবেন। দুর্নীতি না করে সৎ উপায়ে উপার্জন করতে শিখুন। সাধারণ মানুষদের সাথে প্রতারণা না করে, অতিরিক্ত অর্থ আদায় বন্ধ করে সরকার নির্ধারিত ফি নিয়ে জমি রেজিস্ট্রি করার জন্য তাগিদ দেন। দূর্নীতিবাজ দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মূলহোতা বাবুল আক্তার সহ হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও লাইসেন্স বাতিল করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিক নেতারা কঠোর আন্দোলনের ডাক দিবেন বলে হুঁশিয়ারি করা হয়।
গত মঙ্গলবার (৮জুন) মান্দা উপজেলার প্রসাদপুর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক বাবুল আক্তারের নেতৃত্বে ১০-১২ জন প্রসাদপুর সাব-রেজিস্ট্রার অফিসের ভিতরে আব্বাস আলী হামলার শিকার হন। এসময় তার কাছে থাকা ল্যাপটপ, ক্যামেরা ও তিন লাখ টাকা ছিনতাই করা হয়। ঘটনায় আব্বাস আলী বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ্য অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে প্রসাদপুর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক বাবুল আক্তার বলেন, ঘটনাটি ভুল বোঝাবুঝির কারণে অনাকাঙ্খিত ভাবে হয়েছে। কোন প্রকার মারপিটের ঘটনা ঘটেনি। তবে একটু হাতাহাতি হয়েছে। জমি রেজিস্ট্রি করতে বাড়তি টাকা নেয়া হয়না। খুশি হয়ে জমির ক্রেতা-বিক্রেতারা যা দেয় সেটাই নেয়া হয়।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামীরা পলাতক রয়েছে। আটকের চেষ্টা অব্যহৃত রয়েছে।#


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!