• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন |

অনুমতি ছাড়া প্রাথমিক শিক্ষা সংক্রান্ত কাজ করতে পারবে না কোনও এনজিও

সিসি নিউজ ডেস্ক ।। কোভিড-১৯ পরিস্থিতিতে অনুমতি ছাড়া কোনও বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রাথমিক শিক্ষা সংক্রান্ত প্রকল্প বাস্তবায়ন অথবা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রিক কোনও কার্যক্রম পরিচালনা করতে পারবে না। এ বিষয়ে অফিস আদেশ জারি করে বিভাগীয় উপরিচালকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

বৃহস্পতিবার (১০ জুন) অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসরুল আলম স্বাক্ষরিত আদেশে এ নির্দেশ দেয়া হয়।

মহাপরিচালকের অফিস আদেশে বলা হয়েছে, কোভিড-১৯ পরিস্থিতিতে গত ১৭ মার্চ থেকে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক পাঠদান বন্ধ রয়েছে। এ সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের লেখাপড়া অব্যাহত রাখার স্বার্থে বিকল্প উপায়ে সংসদ বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, কমিউনিটি রেডিও এবং শিক্ষার্থীদের বাড়ির কাজ দেওয়ার মাধ্যমে শিখন-শেখানো কার্যক্রম চলমান।

তবে এর মধ্যে কিছু বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রাথমিক শিক্ষা সংক্রান্ত প্রকল্প বাস্তবায়ন কার্যক্রম অব্যাহত রেখেছে উল্লেখ করে আদেশে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে এরূপ কার্যক্রম চলাকালে কোনও বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) বিদ্যালয়ভিত্তিক এ সংক্রান্ত যে কোনও কার্যক্রম বাস্তবায়নের অবকাশ নেই। সেকারণে কোনও এনজিও প্রাথমিক শিক্ষা সংক্রান্ত প্রকল্প বাস্তবায়ন অথবা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রিক যে কোনও কার্যক্রম কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া যেন পরিচালনা না করতে পারে সে জন্য অফিস আদেশে বিভাগীয় উপপরিচালকদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়।

বিষয়টিকে ‘অতীব জরুরি’ উল্লেখ করে অফিস আদেশে বলা হয়, এ বিষয়ে ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট কর্মকর্তা ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!