• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন |

সৈয়দপুরে মানুষকে মাস্ক পরাতে অভিনব প্রচারণায় একদল তরুণ

সিসি নিউজ ।। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে ও মানুষকে মাস্ক পরাতে উদ্বুদ্ধ করতে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন। শুক্রবার (১১ জুন) সকাল থেকে সংগঠনের সদস্যরা সৈয়দপুর ও নীলফামারীর জেলা শহরে এক অভিনব কায়দায় করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রচারণা চালায়।
দুপুরে নীলফামারীর সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু চত্বরে জনসচেনতামূলক প্রচারণরা শুরু করা হয়। পরে সংগঠনের সদস্যরা সৈয়দপুর শহরের বিভিন্ন পয়েন্টে গিয়ে যে সব রিকশা ও রিকশা ভ্যানচালকেরা সঠিক নিয়মে মাস্ক পরেছেন তাদের হাতে সাবান ও খাওয়ার স্যালাইন তুলে দিয়েছেন। আর যারা মাস্ক ছাড়াই শহরে ঘোরাঘুরি করেছেন সংগঠনের সদস্যরা তাদেরকে সঠিক নিয়মে মাস্ক পরিয়ে দিয়ে তাদের হাতেও সাবান এবং খাওয়ার স্যালাইন তুলে দেন। এর আগে সংগঠনটির পক্ষ থেকে নীলফামারী জেলা শহরেও একই কায়দায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচারিত হয়।
ওই দিন স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের পক্ষ থেকে সৈয়দপুর ও নীলফামারী শহরের বিভিন্ন জায়গায় রিকশা ও রিকশা ভ্যানচালক, দোকানদার এবং পথচারীদের মাঝে এক হাজার মাস্ক, ৫ শ’ সাবান এবং ৫ শ’ খাওয়ার স্যালাইন বিতরণ করা হয়েছে।
মাস্ক, সাবান ও খাওয়ার স্যালাইন বিতরণ অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি, স্বেচ্ছাসেবী রাজু, রায়হান কবির, জ্যোতির্ময় বড়ুয়া ও নূর ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।
হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম শান্তি জানান, সারাবিশ্ব যখন করোনা ভাইরাসে টালমাটাল, ঠিক সেই মূহুর্তে বাংলাদেশেও দিন দিন করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। এমন পরিস্থিতিতে করোনা প্রতিরোধে আমাদের উদ্দেশ্য একটাই মানুষকে মাস্ক পরাতে উৎসাহিত করা। তাদের জনসচেতনতায় ওই জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!