• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন |

নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১০১০ পরিবার

সিসি নিউজ ।। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দ্বিতীয় দফায় নীলফামারীতে আরও ১ হাজার ১০ ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে। রোববার (২০ জুন) জেলার ৬ উপজেলার এসব পরিবারকে ঘর হস্তান্তরের মাধ্যমে হতদরিদ্র গৃহহীন ও ভূমিহীন পরিবার এসব নতুন আধা-পাকা বাড়ি পাচ্ছে।
নীলফামারী জেলা প্রশাসক রোববার সকাল সাড়ে ১০টায় জেলা সম্মেলন কক্ষে উপস্থিত থেকে ঘর হস্তান্তর প্রক্রিয়ায় অংশ নেবেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, দ্বিতীয় দফায় জেলার নীলফামারী সদরে ১৫০ পরিবার, সৈয়দপুর ৬০, কিশোরগঞ্জ ১৫০, জলঢাকা ৩০০, ডোমার ২০০ ও ডিমলায় ১৫০ পরিবার ঘর পাচ্ছে। দ্বিতীয় দফায় প্রতিটি ঘরের জন্য ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় হচ্ছে।
কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোকসানা বেগম জানান, রোববার এসব ঘর হস্তান্তর করা হবে। এতে এ উপজেলায় মাথা গোজার ঠাঁই পাচ্ছে আরো ১৫০টি গৃহহীণ পরিবার। তাদের মলিন মুখে ফুটবে হাসি । কারণ আর যেখানে সেখানে তাদের আশ্রয় খুঁজতে হবে না।
নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, মুজিববর্ষের উপহার হিসেবে সরকার ক' ক্যাটাগরিতে যারা ভূমিহীন ও গৃহহীন তাদের এবং খ’ ক্যাটাগরিতে যাদের ভূমি আছে কিন্তু গৃহ নেই তাদের নতুন ঘর তৈরি করার উদ্যোগ নিয়েছে। এরই ধারাবিহিকতায় দ্বিতীয়বারের মতো ১০১০টি পরিবার পাচ্ছে নতুন আধা-পাকা বাড়ি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ