• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১০১০ পরিবার

সিসি নিউজ ।। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দ্বিতীয় দফায় নীলফামারীতে আরও ১ হাজার ১০ ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে। রোববার (২০ জুন) জেলার ৬ উপজেলার এসব পরিবারকে ঘর হস্তান্তরের মাধ্যমে হতদরিদ্র গৃহহীন ও ভূমিহীন পরিবার এসব নতুন আধা-পাকা বাড়ি পাচ্ছে।
নীলফামারী জেলা প্রশাসক রোববার সকাল সাড়ে ১০টায় জেলা সম্মেলন কক্ষে উপস্থিত থেকে ঘর হস্তান্তর প্রক্রিয়ায় অংশ নেবেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, দ্বিতীয় দফায় জেলার নীলফামারী সদরে ১৫০ পরিবার, সৈয়দপুর ৬০, কিশোরগঞ্জ ১৫০, জলঢাকা ৩০০, ডোমার ২০০ ও ডিমলায় ১৫০ পরিবার ঘর পাচ্ছে। দ্বিতীয় দফায় প্রতিটি ঘরের জন্য ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় হচ্ছে।
কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোকসানা বেগম জানান, রোববার এসব ঘর হস্তান্তর করা হবে। এতে এ উপজেলায় মাথা গোজার ঠাঁই পাচ্ছে আরো ১৫০টি গৃহহীণ পরিবার। তাদের মলিন মুখে ফুটবে হাসি । কারণ আর যেখানে সেখানে তাদের আশ্রয় খুঁজতে হবে না।
নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, মুজিববর্ষের উপহার হিসেবে সরকার ক' ক্যাটাগরিতে যারা ভূমিহীন ও গৃহহীন তাদের এবং খ’ ক্যাটাগরিতে যাদের ভূমি আছে কিন্তু গৃহ নেই তাদের নতুন ঘর তৈরি করার উদ্যোগ নিয়েছে। এরই ধারাবিহিকতায় দ্বিতীয়বারের মতো ১০১০টি পরিবার পাচ্ছে নতুন আধা-পাকা বাড়ি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ