• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন |

ফোন কল দিলেই রোগীর বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন 

সিসি নিউজ ।। নীলফামারীর ডোমার উপজেলায় এখন থেকে ফোন কল দিলেই করোনাসহ শ্বাসকষ্ট রোগীর বাড়িতে অক্সিজেন সেবা পৌঁছে দিবে ডোমার অক্সিজেন ব্যাংকের স্বেচ্ছাসেবকরা। মঙ্গলবার সন্ধ্যায় শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনে ডোমার অক্সিজেন ব্যাংকের বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সংগঠনের উপদেষ্টা ও ডোমার মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. রায়হান বারী, সংগঠনের উদ্দোক্তা নাজমুল ইসলাম নিশাত, আব্দুল্লাহ ইবনে খালিদ প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় সংগঠনের সমন্বয়ক ও ৩০ জন স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।
সংগঠনের উদ্দোক্তা নাজমুল ইসলাম নিশাত ও আব্দুল্লাহ ইবনে খালিদ জানান, করোনা মহামারীতে সারাদেশে অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। তাই সরকারের পাশাপাশি আমরা ডোমারে করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দেওয়ার সিন্ধান্ত নেই। এ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেই। এতে দেশের ও বিভিন্ন দেশে অবস্থান করা, ডোমারের অনেকে কয়েকদিনের মধ্যে লক্ষাধীক টাকা আমাদের সহযোগিতা করে। আর বিভিন্ন বয়সের তরুন ও যুবকরা স্বেচ্ছায় করোনা রোগীদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়ার আগ্রহ দেখায়।
তারা আরো জানান, আজ ৫ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে শুরু করা হলো। আগামী কয়েকদিনের মধ্যে আরো কিছু সিলিন্ডার যুক্ত করা হবে।
তারা জানান, আমাদের 01893457338 হটলাইন নম্বরে ফোন কল দিলেই, স্বেচ্ছাসেবকরা করোনা রোগীদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দেবে। আর ডোমার অক্সিজেন ব্যাংক নামে দ্রুত একটি ওয়েবসাইট তৈরি করা হবে। সেখানে আমাদের সম্পর্কে সবকিছু মানুষ জানতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ