• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৪৯ অপরাহ্ন |

সৈয়দপুরে ফোন করলেই পোঁছে যাবে ফ্রি-অক্সিজেন

আমিরুল হক ।। সৈয়দপুর উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে শহরের করোনা আক্রান্ত রোগিরা বিনামূল্যে পাচ্ছেন অক্সিজেন সেবা। জরুরী অক্সিজেন সেবার এ কার্যক্রম ব্যাক্তি উদ্যোগে চালু করলেন আওয়ামীলীগ নেতা মোখছেদুল মোমিন। করোনা রোগিদের পাশে দাঁড়ানোর প্রধানমন্ত্রীর এমন নির্দেশ পালনে তিনি নিয়েছেন এ উদ্যোগ।
বৃহস্পতিবার (২২ জুলাই)  বিকেলে শ্রমিক লীগ কার্যালয়ে ভার্চুয়ালে যুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। এ সময় ভার্চুয়ালে যুক্ত হন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর উপজেলার দায়িত্বরত নির্বাহী অফিসার রমিজ আলম, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবোধায়ক ডা. মো. নবিউর রহমান।

রেলওয়ে শ্রমিক লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ সৈয়দপুর জেলা শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, ডা. একেএম খায়রুল বাশার, ডা. রায়হান তারেক, পৌরসভার প্যানেল মেয়র আবুল কাশেম সরকার দুলু, কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা জোবায়দুর রহমান শাহীন, কাউন্সিলর নজরুল ইসলাম রয়েল, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি, সুধীজন, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী, রেলওয়ে শ্রমিক লীগ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন,  করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্বাভাবিক অবস্থায় রাখতে নিরলসভাবে কাজ করছেন। দেওয়া হচ্ছে স্বাস্থ্য সেবা ও ত্রান। অথচ বিএনপি কাউকে এক ছটাক চাল বা একটি ট্যাবলেট ও দেয়নি। এ ছাড়া  প্রতিটি মানুষকে  ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার জন্য এ সরকার কাজ করছে। তিনি এই সংকটময় মুহূর্তে জনগণের পাশে থাকার জন্য আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।
এ কর্মসূচির উদ্যোক্তা মোখছেদুল মোমিন জানান,  জরুরী অক্সিজেন সেবা কার্যক্রমে ২০টি অক্সিজেন সিলিন্ডার, ৬০টি ন্যাজাল ক্যানুলা এবং ১০টি নেবুলাইজার রয়েছে। পরবর্তিতে এসব উপকরণ আরও বৃদ্ধি করা হবে। যাতে করোনা আক্রান্ত রোগিরা অক্সিজেন সংকটে না ভুগেন।
০১৭৩৪৪৮৪১০৪ এ নম্বরের একটি হট লাইন চব্বিশ ঘণ্টাই চালু থাকবে। এ সেবা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৪০ জনের একটি স্বেচ্ছাসেবক টীমও গঠন করা হয়েছে। আজ থেকে বিনামূল্যে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করলাম।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!