• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন |

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে মানববন্ধন ভুন্ডল

সিসি নিউজ ।। কঠোর লকডাউনে সরকারী বিধিনিষেধ উপেক্ষা করে নীলফামারীর ডিমলায় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে এক মানববন্ধন কর্মসূচী উপজেলা প্রশাসন ভুন্ডল করে দিয়েছে। আজ বুধবার সকাল ১১টার দিকে উপজেলার পচার হাট ছোট পুল বাজার এলাকায় ওই ঘটনা ঘটে।
জানা যায়, ডিমলা উপজেলার পচার হাট, কুঠির ডাঙ্গা ও বামন ডাঙ্গা এবং জলঢাকা উপজেলার চিড়া ভিজা গোলনা, খারিজা গোলনা ও ভাদুর দরগা মৌজায় পানি উন্নয়ন বোর্ডের প্রায় ১২শত একর জমিতে জলাধার রয়েছে। দীর্ঘ দিন ধরেই এলাকার প্রভাবশালীরা ওই জমি ভোগ-দখল করে আসছে। সম্প্রতি পানি উন্নয়ন বোর্ড তাদের প্রয়োজনে বুড়ি তিস্তা ব্যারাজের স্লুইস গেট বন্ধ করে ওই জলাধারে পানি ধারণ করে রাখে। এরই প্রতিবাদে স্লুইস গেট এলাকায় ওই মানববন্ধন কর্মসূচী পালনের প্রস্তুতি নেয় প্রভাবশালীরা।
মানববন্ধনে ডিমলা সদর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম সরকার, জলঢাকা উপজেলার ভাইস চেয়ারম্যান গোলাম পাশা কবির ও খারিজা গোলনা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল ইসলাম কবিরসহ ওই এলাকার ৩ সহস্রাধিক লোক অংশ নেয়।
খবর পেয়ে ডিমলা উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় ঘটনাস্থলে গিয়ে মানববন্ধন অনুষ্ঠান ভন্ডুল করে উপস্থিত লোকজনকে সরিয়ে দেয়। এ সময় বুড়ি তিস্তা ব্যারাজ রক্ষায় সেখানে ডিমলা ও জলঢাকা থানা থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
ডিমলা উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় এ প্রসঙ্গে বলেন, মানববন্ধন কর্মসূচির তথ্যটি জানা ছিল না। আর আমাদের বলে–কয়ে কেউ কর্মসূচি হাতে নেন না। পরে যখন জানতে পারলাম, তখন ঘটনাস্থলে আমি স্বশরীরে হাজির হয়ে লোকজনকে সরিয়ে দেই।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ