• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৮ অপরাহ্ন |

চলাচলের রাস্তা পেল খানসামার অবরুদ্ধ ২৫ পরিবার

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) ।। দিনাজপুরের খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নের মারগাঁও গ্রামের অবরুদ্ধ ২৫ পরিবার ইউএনও এবং ওসির প্রচেষ্টায় চলাচল উপযোগী রাস্তা পেল।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় ঐ এলাকায় অবরুদ্ধ ২৫ পরিবার বিষয়ে সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) শেখ কামাল হোসেন ও ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম সরেজমিনে গিয়ে জমির মালিক আছিমদ্দিনকে বোঝানোর পর ওনার আন্তরিকতায় রাস্তাটি প্রশস্ত করা হবে।

জানা যায়, মারগাঁও গ্রামের মাঝখানে প্রধান রাস্তার পশ্চিম পার্শ্বে ডাঙ্গা পাড়া নামে একটি পাড়ায় প্রায় ২৫ টি পরিবারের বসবাস। তারা সেখানে প্রায় ৩০-৪০ বছর থেকে বসবাস করে আসতেছে। সেখানে চলাচলের জন্য কোন রেকর্ডীয় রাস্তা না থাকায় দুই ফিট পরিমাণ জমির আইল দিয়ে তারা চলাফেরা করেন। কিন্তু সেই রাস্তা কেটে তার উপর কাদা দিয়ে চলাচলের একমাত্র জমির আইলটি বন্ধ করে দিয়েছিল পার্শ্ববর্তী জমি মালিক আছিমদ্দিন। এখন সেই রাস্তাটি ৬ ফুট প্রশস্ত করে চলাচল উপযোগী করে তৈরী করা হবে।

ইউএনও, ওসি, ইউপি চেয়ারম্যান ও জমি মালিককে ধন্যবাদ জানিয়ে ঐ এলাকার রাবি শিক্ষার্থী নুর আলম বলেন, এখন এই রাস্তা দিয়ে নির্বিঘেœ চলাচল করা যাবে। যা আমাদের কাছে আনন্দের সংবাদ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের পর তা দেখে সেখানে গিয়ে জমির মালিকের সাথে কথা বলে রাস্তা উন্মুক্ত করে দেয়া হয়েছে। বর্ষার পর সেখানে ভ্যানগাড়ি সহ যানবাহন ও মানুষের চলাচলের জন্য ৬ ফিট প্রশস্ত রাস্তা নির্মাণ করে দেয়া হবে। প্রত্যন্ত এলাকার একটি গুরুত্বপূর্ণ বিষয় দায়িত্বশীলতার সাথে তুলে ধরার জন্য সংবাদকর্মীদের ধন্যবাদ জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ