• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন |

আইসিসির ‘মাস সেরা’ খেলোয়াড়ের মনোনয়ন পেলেন সাকিব

খেলাধুলা ডেস্ক ।। ক্রিকেটারদের উৎসাহ দিতে এ বছর থেকে ‘মাসের সেরা’ পুরস্কার দিচ্ছে আইসিসি। জুলাই মাসের আইসিসি ‘মাস সেরা’ পুরস্কারের জন্য মনোনীত হলেন বাংলাদেশের সাকিব আল হাসান। গত মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এ নিয়ে দ্বিতীয়বারের মত কোনো বাংলাদেশি ক্রিকেটার আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ খেতাবের জন্য মনোনয়ন পেলেন। সাকিব ছাড়াও এবারের ‘মাস সেরা’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ক্যারিবীয় তরুণ স্পিনার হেইডেন ওয়ালস জুনিয়র ও অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ।

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটেই খেলেছেন সাকিব। তার দুর্দান্ত পারফরম্যান্সে ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। যেখানে একমাত্র টেস্টে বল হাতে দুই ইনিংস মিলে ৫ উইকেট নেন সাকিব। পরে ওয়ানডেতে এক ম্যাচে ৫ উইকেটসহ মোট ৮ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ব্যাট হাতে ৯৬ রানের অপরাজিত ইনিংসও খেলেন সাকিব।

মাস সেরা খেলোয়াড় নির্বাচন করার ক্ষেত্রে রয়েছে সমর্থকদের ভোট দেয়ার সুযোগ। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হয় চূড়ান্ত ফলাফল। সাকিবকে ভোট দিতে প্রবেশ করুন এই লিংকে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ