• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন |

শিক্ষার্থীদের জন্য সকল বিশ্ববিদ্যালয় ও জেলায় টিকা কেন্দ্র হবে

সিসি নিউজ ডেস্ক ।। করোনা মহামারির তাণ্ডবে বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান। এদিকে দেশের শিক্ষার্থী ও শিক্ষক-কর্মচারীদের দ্রুত করোনাভাইরাসের টিকা দেওয়ার জন্য দেশের বিশ্ববিদ্যায়গুলোর স্বাস্থ্যকেন্দ্র ও প্রতিজেলায় এক বা একাধিক টিকা কেন্দ্র স্থাপন করা হবে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পরিচয়পত্র থাকার পরও যেসব শিক্ষার্থী এখনও টিকা নিতে পারেনি তাদের এবং শিক্ষক-কর্মচারীদের মধ্যে যাদের এখনও টিকা নেওয়া বাকি রয়েছে তাদের টিকাদান সহজ করতে বিশ্ববিদ্যালয়গুলোর স্বাস্থ্য কেন্দ্রকে টিকাদান কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে।

আর প্রয়োজনে সকল জেলায় একটি করে শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের কারিগরি সহায়তায় শিক্ষা মন্ত্রণালয়ের তত্বাবধানে শুধুমাত্র শিক্ষার্থী ও শিক্ষক-কর্মচারীদের জন্য টিকা কেন্দ্র স্থাপন ও পরিচালনার ব্যবস্থা করা হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী সাত দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলো সকল শিক্ষার্থীর তথ্য সংগ্রহ করবে। যেসব শিক্ষার্থী টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেননি কিন্তু শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে তাদের তালিকা স্বাস্থ্য অধিদফতরে পাঠাতে হবে।

আর যাদের পরিচয়পত্র নেই কিন্তু বয়স ১৮ পেরিয়ে গেছে তাদের একটা তালিকা প্রণয়ন করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে হবে। আর যাদের এনআইডি নেই তাদের দ্রুততম সময়ের মধ্য জাতীয় পরিচয়পত্র পাওয়ার বিষয়ে নির্বাচন কমিশনের সহযোগিতা চাইবে শিক্ষা মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ