• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন |

সৈয়দপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সিসি নিউজ ।। নীলফামারীর সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। চলতি ২০২১-২২ইং অর্থবছরে উচ্চ ফলনশীল নাবী জাতের পাট বীজ উৎপাদনের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য নাবী পাট বীজ উৎপাদন প্রদর্শণী বাস্তবায়নের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ওই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল চারটায় সৈয়দপুর উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামীম হুসাইন। সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগমের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা।
এ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হাসনাত সরকার, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল-মিজানুর রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ আসাদুজ্জামান আশা ও মাহ্বুবার রহমানসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপজেলা পাঁচটি ইউনিয়নের ১০ জন কৃষক-কৃষাণীর মধ্যে ৫০০ গ্রাম করে নাবী জাতে পাট বীজ, এবং ১০ কেজি করে ইউরিয়া, ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়। এছাড়াও প্রত্যেক কৃষককে উচ্চ ফলনশীল নাবী জাতের পাট বীজ উৎপাদনের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য নাবী পাট বীজ উৎপাদন প্রদর্শণী বাস্তবায়নের লক্ষ্যে দুই হাজার ৬৩০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে। এদের মধ্যে উপজেলার কামারপুকুর ইউনিয়নের ৪ জন, কাশিরাম বেলপুকুর ও বোতলাগাড়ী ইউনিয়নের দুইজন করে এবং বাঙ্গালীপুর ও খাতামধুপুর ইউনিয়নের একজন করে কৃষক-কৃষাণী রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ